অনলাইনে জুয়া পরিচালনার অভিযোগে গ্রেপ্তার চার বিশ্ববিদ্যালয় ছাত্র

গ্রেপ্তার চার ছাত্র
গ্রেপ্তার চার ছাত্র  © সংগৃহিত

ভার্চুয়াল কারেন্সি ব্যবহারে ক্যাসিনো প্লাটফর্মের মাধ্যমে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অবৈধ জুয়া পরিচালনার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১০ মে) রাতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেপ্তার চার হলেন- মো. শাহিনুর রহমান (২৬), দীপ্ত রায় প্রান্ত (২৫), মো. গোলাম মোস্তফা (২৬) ও মো. রাকিবুল হাসান (২৭)। গ্রেপ্তার চারজনই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এ সময় তাদের কাছ থেকে অনলাইন জুয়ায় ব্যবহৃত ল্যাপটপ, আইপ্যাড, একাধিক স্মার্ট ফোন, হার্ডডিস্ক, পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খিলক্ষেত থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার প্রত্যেক আসামির ৩দিনের রিমান্ড মঞ্জু করেছেন আদালত।

সিটিটিসির ইকোনমিক ক্রাইম অ্যান্ড হিউম্যান ট্রাফিকিং টিমের সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, গ্রেপ্তার শাহিনুর ক্যাসিনো প্লাটফর্মের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন জুয়া পরিচালনাসহ অর্থ লেনদেন করেন এবং পেমেন্ট গেটওয়ে melbet ও Linebet এর সরাসরি এজেন্ট। আর গ্রেপ্তার দীপ্ত রায়, মোস্তফা ও রাকিবুল movcash(1xbet) এর মাধ্যমে অনলাইন জুয়া পরিচালনা করতেন। গোপন তথ্যের ভিত্তিতে নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা প্রত্যেকেই বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

তিনি আরও বলেন, অভিযুক্তরা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অবৈধ জুয়া পরিচালনার ভার্চুয়াল কারেন্সি আদান-প্রদান এবং ডিপোজিট-এনক্যাশ করত। এ অবৈধ কার্যক্রম পরিচালনার জন্য তারা দেশ বিদেশের বিভিন্ন এজেন্টের কাছ থেকে কারেন্সি সংগ্রহ করে এবং দেশব্যাপী অনলাইন জুয়াড়িদের সরবরাহ করত। গ্রাহকদের কাছে এই কারেন্সি বিক্রি এবং ইনক্যাশের জন্য ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার বিকাশ, নগদ ও রকেট এজেন্ট নম্বর ব্যবহার করত।


সর্বশেষ সংবাদ