রাজধানীর মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ গ্রেপ্তার

রাজধানীর মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ গ্রেপ্তার
আতাউল্লাহ আমিন  © ফাইল ফটো

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব আতাউল্লাহ আমিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাম্প্রতিক সহিংসতার ঘটনা ও ২০১৩ সালের মামলা রয়েছে তার নামে। আতাউল্লাহ আমিনকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

এ নিয়ে হেফাজতে ইসলামের ১৩ জন কেন্দ্রীয়  নেতাকে গ্রেপ্তার করা হল। তবে সম্প্রতি সহিংসতার ঘটনায় ২৬ মার্চ থেকে এ পর্যন্ত সারাদেশে প্রায় পাঁচশ’ হেফাজত, বিএনপি ও জামায়াত নেতাকর্মী গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে রোববার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার তাকে সাত দিনের রিমান্ড নেওয়া হয়েছে। ডিবি কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে সফরবিরোধী বিক্ষোভ সমাবেশের নামে সম্প্রতি ঢাকা, চট্টগ্রাম ও ব্রাক্ষ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলাম সহিংসতা চালায়। তাদের সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটে পাল্টাপাল্টি ধাওয়া পাল্টা ধাওয়া। এসব ঘটনায় ঢাকাসহ বিভিন্ন জেলায় নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। এসব মামলায় গ্রেপ্তার অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত কয়েকদিনে হেফাজতে ইসলামের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা থেকে গ্রেপ্তার হওয়া হেফাজতের কেন্দ্রীয় নেতাদের অবশ্য ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের ঘটনায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ