খুন করেন স্বামী আর দুর্ঘটনার নাটকের পরিকল্পনা ছিল শ্বশুর-শাশুড়ির

নিহত গৃহবধূ ও ঘাতক স্বামী
নিহত গৃহবধূ ও ঘাতক স্বামী  © ফাইল ছবি

একটি নিষ্পাপ মেয়েকে খুন করে তার স্বামীসহ শ্বশুর বাড়ির সবাই মিলে এটিকে দেখাতে চেয়েছিল দুর্ঘটনা হিসেবে। রাজধানীতে গত (৩ এপ্রিল) শনিবার ঝিলিকের খুন হয় তার স্বামীর হাতে। পরে সেই লাশ গাড়িতে তুলে হাতিরঝিলে নিয়ে গিয়ে দুর্ঘটনার নাটক সাজানোর পরিকল্পনা করেন খোদ ঝিলিকের শ্বশুর-শাশুড়ি।

ওই হত্যাকাণ্ডে তার স্বামী, শ্বশুর, শ্বাশুড়ি, দেবর ও জায়ের সম্পৃক্ততার সত্যতা মিলেছে বলে জানিয়েছে পুলিশ। জানা যায়, তার স্বামী সাকিব ছিলেন একজন মাদকাসক্ত ও বেকার।

পুলিশ বলছে, শ্বাসরোধে ঝিলিকের মৃত্যু নিশ্চিত হওয়ার পাশাপাশি তার স্পর্শকাতর স্থানে আঘাত করেন মাদকাসক্ত স্বামী সাকিব। পরে ভাই ও ভাইয়ের স্ত্রীর সহায়তায় হত্যার সব আলামত নষ্ট করেন তিনি। এরপর রাজধানীর হাতিরঝিলে গাড়িতে তুলে দুর্ঘটনায় নিহতের নাটক সাজানোর পরিকল্পনা করেন তার মা-বাবা।

পারিবারিক সূত্রে জানা যায়, হাসনাহেনা ঝিলিক ও সাকিবুল আলমের ২ বছর আগে ভালোবেসে বিয়ে হয়। কিন্তু ঝিলিকের পরিবারের আর্থিক সচ্ছলতা সাকিবের পরিবারের তুলনায় কম হওয়ায় এ বিয়ে মেনে নিতে পারেনি সাকিবের পরিবার। সাকিব ছিলেন বেকার। তাই স্বামীর সাথে প্রায়ই ঝগড়া হতো ঝিলিকের।

গুলশান ২ নম্বরের বাড়িতে গত ২ এপ্রিল রাতে কথা কাটাকাটির এক পর্যায়ে মাদকাসক্ত সাকিব কিল-ঘুষি আর লাথিতে মারা যান গৃহবধূ হাসনাহেনা ঝিলিক।  এরপর তার স্পর্শকাতর অঙ্গে আঘাত করে সাকিব।

অনুসন্ধানের পর পুলিশ জানায়, ওই সময় ঝিলিকের শ্বশুর জাহাঙ্গীর আলম ও শাশুড়ি সাইদা আলম সাকিব-ঝিলিক দম্পতির নয় মাস বয়সী শিশুটিকে নিজেদের কক্ষে নিয়ে গেলেও ঝিলিককে রক্ষা বা তার চিকিৎসায় এগিয়ে আসেননি।

এ বিষয়ে গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, 'ঝিলিক যখন অসুস্থ ছিল তাকে কেউ হাসপাতালে নেয়নি। বরং তারা মরদেহকে রোগী হিসেবে চালিয়ে দিতে চেয়েছিল। তারা মূলত নাটক করেছে। কোনো আলামতও সংগ্রহ করেনি।' 

খুনের আলামত নষ্টে সহায়তা করেন সাকিবের ভাই ফাহিম আলম ও ভাইয়ের স্ত্রী টুকটুকি আক্তার। হত্যার পরদিন (৩ এপ্রিল) শনিবার  লাশ গাড়িতে তুলে হাতিরঝিলে নিয়ে গিয়ে দুর্ঘটনার নাটক সাজানোর পরিকল্পনা করেন ঝিলিকের শশুর-শাশুড়ি।

এ হত্যাকাণ্ডে জড়িত থাকায় ঝিলিকের স্বামী, শশুর , শাশুড়ি ও দেবরকে গ্রেফতার করেছে পুলিশ। দেবরের স্ত্রী টুকটুকি আক্তার করোনা আক্রান্ত ও গর্ভবতী হওয়ার তাকে পুলিশ পাহারায় বাড়িতে রাখা হয়েছে বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ