হেফাজতের সংবাদ বর্জন করবেন সাংবাদিকরা

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের প্রতিবাদ মিছিল
ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের প্রতিবাদ মিছিল  © সংগৃহীত

হরতালের সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে ভাঙচুর এবং গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার (৩০ মার্চ) জেলা শহরে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানান তারা। এসময় হেফাজতে ইসলাম ও তাদের সহযোগী সব সংগঠনের সংবাদ বর্জনের ঘোষণা দেন সাংবাদিকরা।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের উদ্যোগে বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকেরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পরে প্রেসক্লাব চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি পীযূষ কান্তি সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক জাবেদ রহিম, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেসক্লাবের সহ-সভাপতি ইব্রাহীম খান, সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, খ আ ম রশীদুল ইসলাম ও মোহাম্মদ আরজু, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান ও দীপক চৌধুরী বাপ্পি প্রমুখ। সঞ্চালনা করেন সাংবাদিক মনির হোসেন।

সমাবেশে বক্তারা প্রেসক্লাব ভবন ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, অতীতের আন্দোলন-সংগ্রামের সময় প্রেসক্লাবে হামলার ঘটনা ঘটেনি। পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে প্রেসক্লাবের সভাপতির ওপর হামলা করা হয়েছে। প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে যারা জড়িত, তাঁদের খুঁজে বের করার দায়িত্ব হেফাজতের নেতাদেরই নিতে হবে।

পাশাপাশি প্রেসক্লাবসহ ব্রাহ্মণবাড়িয়ায় হামলার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান তারা। এসময় হামলার সময় প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার নিন্দা জানিয়ে তারা হেফাজত ও তাদের সংশ্লিষ্ট সব ধর্মীয় সংগঠনের সংবাদ বর্জনের ঘোষণা দেন।

গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্র ও হেফাজতের কর্মী-সমর্থকেরা সাংবাদিকদের ওপর হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। এতে প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিনসহ কয়েকজন আহত হন। এ ছাড়া গত ২৮ মার্চ হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে ভাঙচুর করা হয়।


সর্বশেষ সংবাদ