হিন্দি সিনেমা-সিরিয়াল দেখে চাঁদাবাজি, কিশোর গ্রেপ্তার

ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন
ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন  © সংগৃহীত

রাজধানী গুলশানের এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে মুন্সিগঞ্জ থেকে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) গুলশান বিভাগের একটি দল বুধবার (২৭ জানুয়ারি) মুন্সিগঞ্জের লৌহজং থানা এলাকা থেকে কিশোরকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ওই কিশোর হিন্দি সিনেমা, সিরিয়াল ও ইউটিউব দেখে চাঁদাবাজির কৌশল শিখেছে।

ডিবির ভাষ্য, গ্রেপ্তার কিশোর হিন্দি সিনেমার পাশাপাশি ক্রাইম পেট্রোলের মতো হিন্দি সিরিয়াল দেখত। সে ভারতের মাফিয়া ডন হিসেবে পরিচিত দাউদ ইব্রাহিমের সহচর ছোটা শাকিলের পরিচয়ে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করে। ওই ব্যবসায়ীর গ্রামের বাড়ি মুন্সিগঞ্জে। গ্রেপ্তার কিশোর ব্যবসায়ীর বাড়ির কেয়ারটেকারের ছেলে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, গুলশান ডিবির একটি দল বিশেষ অভিযান চালিয়ে ভারতীয় সন্ত্রাসী পরিচয়ে গাড়িতে নকল বোমা রেখে চাঁদা দাবির অভিযাগে কিশোরকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে চাঁদা দাবির ঘটনায় ব্যবহৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

হাফিজ আক্তার বলেন, চলতি মাসের ১১ তারিখে ছোটা শাকিলের পরিচয়ে মোবাইলে ঢাকার গুলশানের ঢালী সুপার স্টোরের মালিক গিয়াস উদ্দিনের কাছে পরিবারের সবাইকে হত্যার হুমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। দাবিকৃত টাকা না দিলে বোমা মেরে তার পরিবারের সদস্যদের উড়িয়ে দেওয়ার হুমকি দেয় ওই কিশোর।

“পরদিন ১২ জানুয়ারি বিকেলে পার্ক করা অবস্থায় ব্যবসায়ীর গাড়ির নিচে বোমা সদৃশ বস্তুর উপস্থিতি দেখতে পান চালক। পরে ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি বাড্ডা থানা পুলিশ কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোম ডিসপোজাল ইউনিটকে জানায়। পরবর্তী সময়ে ডিএমপির সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিট বোমাসদৃশ বস্তুটি অপসারণ ও ধ্বংস করে।”


সর্বশেষ সংবাদ