চাকরি হারিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এ ফোন করে রক্ষা

  © প্রতীকী ছবি

চাকরি হারিয়ে আত্মহত্যার চেষ্টার সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। সোমবার (১১ জানুয়ারি) ভোর তিনটার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ একজন কলার ফোন করে জানান তিনি মানসিকভাবে বিপর্যস্ত। আত্মহত্যা করার জন্য তিনি অনেকগুলো ঘুমের ওষুধ খেয়েছেন।

কলার আরও জানান, তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র এবং একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সম্প্রতি চাকরি চলে যাওয়ায় তিনি অর্থ সংকটে পড়েন। এর আগে শেয়ার মার্কেটেও তিনি লোকসানের মুখে পড়েন। অল্প কয়েকমাস আগে তিনি বিয়ে করেছেন, তার স্ত্রী সন্তানসম্ভবা।

কলার জানান, তিনি আর মানসিক চাপ নিতে না পেরে ঘুমের ওষুধ খেয়েছেন। এখন তিনি ভুল বুঝতে পেরেছেন, তিনি এখন বাঁচতে চান। তিনি আরও জানান, তার শরীর খুব খারাপ হয়ে যাচ্ছে ধীরে ধীরে।

৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে সবুজবাগ থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে সবুজবাগ থানার একটি দল দ্রুত কলারের বাড়িতে যায়। পরে ভোর সাড়ে চারটায় সবুজবাগ থানার এএসআই মনির ৯৯৯-কে ফোনে জানান তিনি কলারকে অর্ধচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

সেখানে দ্রুত তার পাকস্থলী পরিষ্কার করে চিকিৎসা করা হয়। পরে চিকিৎসকরা জানিয়েছেন, কলার এখন আশঙ্কামুক্ত। পরে কলারকে ভোরে তার বাসায় পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ