হিযবুত তাহরীরের রাজনীতিতে সক্রিয়, বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেফতার

  © প্রতীকী ছবি

রাজধানীর ভাটারা থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সদস্যকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার হওয়া মো. লুৎফর রহমান জুনায়েদ ওরফে জেবি (৩১) নামের ওই যুবক অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ (মার্কেটিং) ১০ম সেমিস্টারে পড়ছেন। 

এটিইউ জানায়, জুনায়েদ ও তার সহযোগীরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত হিযবুত তাহরীরের পক্ষে অনলাইন প্রচারণা, পোস্টারিং, লিফলেট বিতরণসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

বুধবার (২ ডিসেম্বর) রাতে ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। আজ শুক্রবার (৪ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান  জানান, জুনায়েদ বর্তমানে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ (মার্কেটিং) ১০ম সেমিস্টারে পড়ছেন। তিনি ডিএমপির মোহাম্মদপুর থানায় গত ২০ এপ্রিল সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার এজাহারভুক্ত এবং ভাটারা থানার ১৬ অক্টোবর সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার পলাতক আসামি। সে ও তার সহযোগীরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত হিযবুত তাহরীরের পক্ষে অনলাইন প্রচারণা, পোস্টারিং, লিফলেট বিতরণসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এটিইউ এর এই পুলিশ সুপার জানান, গ্রেফতারকালে তার কাছ থেকে একটি মোবাইল সেট এবং ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’প্রণীত বিভিন্ন বর্ষের আটটি ম্যাগাজিন জব্দ করা হয়।


সর্বশেষ সংবাদ