স্কুলছাত্র হত্যা মামলায় মেয়ের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

রিনা আক্তার
রিনা আক্তার  © সংগৃহীত

কিশোরগঞ্জে এক স্কুলছাত্র হত্যা মামলায় এক নারীর মৃত্যুদণ্ড এবং তার মাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া উভয়কে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামীরা হলেন জুয়েনা ও তার মা রিনা আক্তার।

রবিবার (২৯ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের এক নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। রায় ঘোষণার সময় মোট তিন আসামির মধ্যে রিনা আক্তার আদালতে উপস্থিত ছিলেন। জুয়েনা সম্প্রতি জামিনে গিয়ে পলাতক হন। সাজাপ্রাপ্ত আসামিরা শহরের বত্রিশ এলাকার দুলাল ভূঁইয়ার স্ত্রী ও কন্যা।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১০ মার্চ কিশোরগঞ্জের বত্রিশ এলকার আখড়ায় পূজা দেখতে গেলে নিহত তোফায়েল ও জুয়েনার ছেলে শিশু আসামি রাসেল ভূঁইয়ার ঝগড়া হয়। এর জের ধরে শহরের মনিপুরঘাটের তোফায়েলকে আসামিরা মারধর ও লাঠি দিয়ে আঘাত করলে গুরুতরভাবে আহত হয় সে। আহত তোফায়েলকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা আওলাদ হোসেন বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় রিনা আক্তার, তার মেয়ে জুয়েনা ও জুয়েনার ছেলে রাসেলকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি জুয়েনার ছেলে রাসেল ভুইয়ার (১২) বয়স কম থাকায় শিশু আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে। বর্তমানে সে জামিনে রয়েছে।


সর্বশেষ সংবাদ