স্ত্রীকে ধর্ষণচেষ্টা, বিচার না পেয়ে শহীদ মিনারে কাঁদলেন কৃষক

সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ভুক্তভোগী নারীর স্বামীর মানববন্ধন
সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ভুক্তভোগী নারীর স্বামীর মানববন্ধন  © সংগৃহীত

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হতদরিদ্র দিনমজুর এক কৃষকের স্ত্রীকে ধর্ষণচেষ্টা ও নির্যাতনের অভিযোগ উঠেছে। এর বিচার না পেয়ে শহীদ মিনারে শিশু সন্তান নিয়ে মানবন্ধন করেছেন অসহায় স্বামী। এসময় তার বৃদ্ধা মা ও দুই শিশুকে নিয়ে কান্নায় ভেঙে পড়েন ওই দিনমজুর। শনিবার (২৮ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে নির্যাতনকারী বখাটে বিচার না হওয়া এবং পুলিশের অসহযোগিতার অভিযোগ করেন তিনি।

নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী অভিযোগ করেন, উপজেলার আনন্দপুর গ্রামের মধু দাসের ছেলে প্রজেশ দাস তার স্ত্রীকে দীর্ঘদিন ধরে কুপ্রস্তাব দিয়ে আসছে। বাড়ি থেকে বের হলেই অশ্লীল কথাবার্তা বলে। গত ১৮ নভেম্বর বিকেলে মদ খেয়ে তার স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে সে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগও দেওয়া হয়।

পরে গত ২১ নভেম্বর রাতে আবারও তার ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা চালায় প্রজেশ। তখন নির্যাতনের শিকার নারী ও তার শ্বশুর-শাশুড়ির চিৎকারে প্রজেশ পালিয়ে যায়। এ ঘটনায় গত ২২ নভেম্বর ফের থানায় লিখিত অভিযোগ করেন ওই নারী।

ভুক্তভোগী নারীর স্বামী আরও জানান, সর্বশেষ অভিযোগের পরিপ্রেক্ষিতে শাল্লা থানার এসআই সেলিম মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে গৃহবধূর দিনমজুর স্বামী বাবা-মা ও স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে থানায় যান। তবে মামলা না নিয়ে পুলিশ সময় নষ্ট করছে বলে অভিযোগ করেছেন তিনি।

এ বিষয়ে শাল্লা থানার ওসি নাজমুল হক গণমাধ্যমকে বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। এর সত্যতা না পাওয়ায় মামলা নেওয়া হয়নি। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আরও এক অফিসারকে দিয়ে তদন্ত করিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলাম।’ এর আগেই সুনামগঞ্জে গিয়ে মানববন্ধন করায় বিস্ময় প্রকাশ করেছেন ওসি।


সর্বশেষ সংবাদ