পরিবার বলছে অপহরণ, পুলিশের ভাষ্য— ‘তারা একে অপরকে ভালোবাসে’

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

সমকামীতার অভিযোগে বুধবার পটুয়াখালীতে দুই কিশোরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। গ্রেপ্তারের পর ওই দুই কিশোরীকে বাউফল থানায় হস্তান্তর করে র‌্যাব। পরিবারের করা অপহরণের মামলায় তাদের গ্রেপ্তার করা হলেও পুলিশ বললে ওই দুই কিশোরী একে অপরকে ভালোবাসে।

আজ সকালে পটুয়াখালীর সদর উপজেলার লঞ্চঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে সমকামীতার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার রাতে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের দেশের প্রেক্ষাপটে এটি অত্যন্ত বিরল ঘটনা। এ ধরনের ঘটনার সাধারণত ইউরোপের দেশগুলোতে দেখা যায়। গ্রেপ্তারের পর ওই দুই তরুণী আমাদের কাছে জানিয়েছে, ‘‘তারা একে অপরকে ভালোবাসে’’।.

তিনি আরও বলেন, র‌্যাব আমাদের কাছে দুই কিশোরীকে হস্তান্তর করে। তাদের আমরা কোর্টে চালান করে দিয়েছি।প্রায় একবছর ধরে তাদের মধ্যে সম্পর্ক ছিল। এক কিশোরীরর পরিবার একটি অপহরণ মামলা করেছে। তাদের সেই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে র‌্যাব।

র‌্যাব সূত্রে জানা গেছে, ওই দুই কিশোরীর পরিচয় হয় ফেসবুকের মাধ্যমে। তাদের একজনের বাড়ি বাউফলে। আরেকজন গলাচিপার। ফেসবুকের ম্যাসেঞ্জারের মাধ্যমে সম্পর্ক গড়ে ওঠে। এ ঘটনায় ২২ অক্টোবর বাউফলের কিশোরীর পরিবার বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের মেয়েকে জোরপূর্বক তুলে নেয়া হয়েছে মর্মে থানায় একটি জিডি করেন এবং র‌্যাবের হস্তক্ষেপ কামনা করেন।

পরে র‌্যাব বুধবার (২৮ অক্টোবার) সকালে ওই দুই কিশোরীকে আটক করে বাউফল থানায় হস্তান্তর করে। দুই কিশোরী পালিয়ে বিয়ে করেছেন বলে তারা র‌্যাবের কাছে দাবি করেছেন। এ ঘটনায় বাউফলের কিশোরীর পিতা বাদী হয়ে বাউফল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।


সর্বশেষ সংবাদ