প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ কর্মীর আত্মহত্যা

আল মামুন
আল মামুন  © সংগৃহীত

নেত্রকোণার কলমাকান্দায় আল মামুন নামে ছাত্রলীগের এক কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রবিবার (২৫ অক্টোবর) সকালে উপজেলায় রংছাতি ইউনিয়নের বিশাউতি গ্রামে নিজ ঘরের আঁড়া থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

নিহত আল মামুন ওই গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে। তারা বাবা ঢাকায় দিনমজুরের কাজ করে। মামুন কলমাকান্দা সরকারি ডিগ্রি কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিল।

এর আগে শনিবার (২৪ অক্টোবর) রাতে পরিবারের ব্যাপক আর্থিক সঙ্কটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন মামুন। এতে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা। সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, আমি আপনার রাজনৈতিক দলের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কলমাকান্দা উপজেলা শাখার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে- অন্যায়ের প্রতিবাদ, সৎ সাহস ও বুকে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের আদর্শ ধারণ করে দেশ ও সমাজকল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছি সবসময়। কখনো নিজের ভবিষ্যৎ ও পরিবারের কথা চিন্তা করিনি।

এমতাবস্থায় ব্যাপক আর্থিক সঙ্কট ও পরিবারের বড় ছেলে হিসাবে সংসারের দায়িত্ব নেওয়া- পাহাড় সমতুল্য। মাননীয় প্রধানমন্ত্রী আপনি যদি দয়া করে আমার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করতেন? তাহলে বঙ্গবন্ধুর বাংলাদেশে আমার পরিবারের এত কষ্টে দিন কাটতো না, কিছুটা হলেও সুখের সন্ধান পেত।’

বিশরপাশা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. আবু সায়েম জানান, সকাল সাড়ে ১০টার দিকে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় মানুনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

রংছাতি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তাহেরা খাতুন বলেন, ছেলেটির বাবা চা বিক্রেতা এবং বোন গার্মেন্টস কর্মী। সে  নিজের টিফিনের টাকা বাঁচিয়ে ও টিউশনি করে যে টাকা সঞ্চয় করে তা দিয়ে দীর্ঘ দুই বছর ধরে তার এলাকায় বিশাউতি, রায়পুর ও গজারিকান্দাসহ বেশ কয়েকটি গ্রামের অসহায় ও হতদরিদ্র মানুসের সেবা করে যাচ্ছিল। ছেলেটির নিজের বলতে কিছু নেই।

তিনি আরও বলেন, ছেলেটি দেশ ও জাতির ভবিষ্যৎ এসব উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর ২০১৯ সালের ডিসেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহায়তা পেলে অসহায় ও হতদরিদ্র মানুষের সেবা করার জন্য আরও উৎসাহিত হবে এ মর্মে  আবেদন করেছিলাম।


সর্বশেষ সংবাদ