হাবিপ্রবির হল থেকে লাগেজ-বই-জুতাসহ সব গায়েব, তদন্তে কমিটি

হাবিপ্রবির ফটক
হাবিপ্রবির ফটক  © ফাইল ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ডরমেটরি-২ হলের গণরুমে চুরির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হল সুপার অধ্যাপক ড. মো. গোলাম রব্বানী এ তথ্য জানান। 

তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব তদন্ত করে দোষীদের খুঁজে বের করতে। সিসিটিভি  ফুটেজের ডেটা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত থাকে। তারপর আর থাকে না। তদন্ত কমিটি তদন্ত করে যে সুপারিশ বা রিপোর্ট আমাদের কাছে জমা দেবেন, তার ভিত্তিতেই আমরা পরবর্তী সিদ্ধান্ত নেবো।’

প্রসঙ্গত গত ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) ডরমেটরি -২  এর গণরুমের শিক্ষার্থীরা হলে থেকে প্রয়োজনীয় জিনিসপত্র আনতে গিয়ে প্রথম চুরির ঘটনা প্রত্যক্ষ করেন। গণরুমের সব কিছু এলোমেলো অবস্থায় পান তারা। এমনকি টেবিলের ড্রয়ারও ভেঙে ফেলা অবস্থায় ছিল।

লাগেজ, ব্যাগ, বই, জামা, জুতা, রেকর্ডের সরঞ্জাম, মাইক্রোফোন, রান্না করার হাড়ি-পাতিল পর্যন্ত চুরি হয়েছে গেছে অনেক শিক্ষার্থীর। খোয়া গেছে সার্টিফিকেট এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডও। বাদ রয়েছে শুধু লেপ, তোষক আর বালিশ! ডরমেটরি-২  হলের গণরুমে প্রায় ৪০-৫০ জন শিক্ষার্থী থাকেন।

গণরুমের  শিক্ষার্থীদের অভিযোগ, তাদের প্রায় সকলের প্রয়োজনীয় সামগ্রীসহ মূল্যবান অনেক জিনিস চুরি হয়ে গেছে । তারা এজন্য বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসনকেই দায়ী করেছেন। ক্যাম্পাস বন্ধকালীন হলের নিরাপত্তা কর্মী থাকা অবস্থায় কীভাবে এমন  চুরির ঘটনা ঘটলো, এমন প্রশ্নও তুলেছেন অনেকে। এ জন্য তারা ক্ষতিপূরণ চেয়েছেন ।


সর্বশেষ সংবাদ