অনশনে তারেক

প্রেসক্লাবের সামনে অনশনে বসেছেন তারেক রহমান ও তার সঙ্গে তুলে নিয়ে যাওয়া তাদের আরও দুই সহযোগী
প্রেসক্লাবের সামনে অনশনে বসেছেন তারেক রহমান ও তার সঙ্গে তুলে নিয়ে যাওয়া তাদের আরও দুই সহযোগী  © সংগৃহীত

রাজধানীর কোতয়ালী থানার সিএমএম কোর্ট সংলগ্ন রাইসা বাজার মোড় থেকে বাংলাদেশ যুব অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক তারেক রহমানকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ২০ ঘন্টা পর আবার ছেড়ে দেয়া হয়েছে। ছাড়া পেয়ে তিনি জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন দাবি নিয়ে অনশনে বসেছেন।

আজ বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তারেক রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তার সঙ্গে তাদের আরও দুই সহকর্মীও অনশনে যোগ দিয়েছেন।

তারেক রহমান বলেন, গতকাল আমাকে ডিবি পরিচয়ে আমাকে একটি গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। যে গাড়িতে আমাকে তোলা হয় সেখানে আমারদের আরও দুই সহকর্মীকেও দেখতে পাই। আইন অমান্য করে সাদা পোশাকে ডিবি পরিচয়ে তুলে যাওয়ার প্রবণতা বাংলাদেশে অহরহ হচ্ছে। আমাকে এভাবে জনসম্মুখ থেকে তুলে নিয়ে যাওয়াকে আমি আমার জীবনের হুমকি মনে করছি।

তারেক বলেন, আমরা এখানে যে কারণে বসেছি সেটা হচ্ছে আমরা এর আগেও অনেক আন্দোলন সংগ্রাম করেছি। এসব আন্দোলন সংগ্রামে আমরা অনেকবার এভাবে পুলিশের হয়রানির শিকার হয়েছি। এভাবে সাদা পোশাকে তুলে নিয়ে গিয়ে ঘুম-খুন করা হচ্ছে। মেরে ফেলা হচ্ছে। আমরা এসবের সমাধান চাই। এ হয়রানি বন্ধ না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে উঠবো না।

গতকাল বুধবার বিকেল সাড়ে চারটায় তাকে তুলে নিয়ে যাওয়া হয়। তারেক এর আগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তারেক রহমানকে ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, তাকে ডিবি পুলিশ অন্যায়ভাবে তুলে নিয়ে গেছে। এভাবে আমাদের অনেক সহকর্মীকে তুলে নিয়ে গিয়ে পুলিশ হয়রানি করছে। মূলত এসবের প্রতিবাদে তিনি প্রেসক্লাবের সামনে বসেছেন। আমরা তার সঙ্গে আছি।

এদিকে তারেক রহমানকে তুলে নিয়ে যাওয়ার প্রতিবাদে আহবান করা কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে। রাশেদ খান বলেন, আবহাওয়া জনিত এবং দূর্গাপূজার কারণে আমাদের আজকের কর্মসূচিটি হচ্ছে না। তবে অন্যায়-অনিয়মের বিরুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।


সর্বশেষ সংবাদ