এমসি কলেজের নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়: তদন্ত কমিটি

তদন্ত কমিটির সংবাদ সম্মেলন
তদন্ত কমিটির সংবাদ সম্মেলন  © সংগৃহীত

সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে ধর্ষণের মামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত কমিটি থেকে জানানো হয়েছে, আয়তন অনুযায়ী সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়। এছাড়াও অপ্রতুল সীমানা প্রাচীর, আলোর স্বল্পতার কারণেও নিরাপত্তার ব্যাঘাত ঘটেছে।

গতকাল বুধবার দুইদিনের তদন্ত শেষে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক শাহিদুল খবির চৌধুরী সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, করোনা পরিস্থিতির এই সময়ে শিক্ষা মন্ত্রণালয় হোস্টেল খোলা রাখার নির্দেশনা দেয়নি। হোস্টেলের কক্ষে অস্ত্র উদ্ধারের বিষয়টিও তারা অবগত হয়েছেন। এ বিষয়টিও প্রতিবেদনে উল্লেখ করা হবে।

তিনি আরও বলেন, পুলিশ, কলেজ প্রশাসন, নির্যাতিতা নারী ও তার স্বামীর সাথেও কথা বলেছে তদন্ত কমিটি। তারা মূলত এ ঘটনায় প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের ভূমিকা ও অবস্থান বিষয়ে তদন্ত করছেন।

বৃহস্পতিবার এ বিষয়ে কমিটি প্রাথমিক প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেবে বলেও জানান শাহিদুল খবির চৌধুরী।

এর আগে নববধূকে গণধর্ষণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে তিন দিনের মধ্যে প্রাথমিক ও সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। গত সোমবার বিকাল ৫টায় এই তদন্তদল ক্যাম্পাসে পৌঁছে। এরপর তারা কলেজের প্রশাসনিক ভবনে গিয়ে কলেজ গঠিত তদন্ত কমিটির সাথে বৈঠক করে। পরে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে তারা।

 


সর্বশেষ সংবাদ