চাকরির লোভ দেখিয়ে আত্মসাৎ ৩ কোটি টাকা

মো. আমিনুল ইসলাম লালু (মাঝে)
মো. আমিনুল ইসলাম লালু (মাঝে)  © সংগৃহীত

চাকরির প্রলোভন দিয়ে শতাধিক মানুষের কাছ থেকে অন্তত আড়াই থেকে তিন কোটি টাকা আত্মসাতকারী চক্রের মূল হোতা মো. আমিনুল ইসলাম লালুকে (৪২)  গ্রেফতার করেছে সিআইডি। বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার কথা বলে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

শেখ মো. রেজাউল হায়দার আরও জানান, লালু একজন বড় প্রতারক। মানুষকে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার কথা বলে সে টাকা নিতো। কিন্তু কাউকেই চাকরি দিতে পারতো না। ভুক্তভুগীদের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ভাটারা থানায় মামলা হয়েছে।

ভুক্তভুগী একজনের নাম পার্থ পাল। পিয়ন পদে চাকরি দেয়ার নাম করে তার কাছ থেকে ২ লাখ টাকা নেয় লালু। তাকে চাকরি করতে হলে তার এলাকা থেকে আরও প্রার্থী নিয়ে আসতে হবে বলেও শর্ত দেয়। পরে পার্থ পাল লালুর কথা মতো তার নিজ এলাকা থেকে বেশ কয়েকজন চাকরিপ্রার্থী মিল করে।

এ সম্পর্কে সিআইডি জানায়, লালু একটি প্রতারক চক্রের নেতৃত্বে রয়েছে। চক্রটি ইতিমধ্যে প্রায় ২ থেকে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। লালু বর্তমানে দক্ষিণখান এলাকায় ভাড়া থাকে। বসুন্ধরা আবাসিক এলাকায়ও তার অফিস রয়েছে।


সর্বশেষ সংবাদ