‘৫০ হাজার টাকা না পেয়ে আমার স্ত্রীকে গণধর্ষণ করা হয়’

গণমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন ভুক্তভোগীর স্বামী
গণমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন ভুক্তভোগীর স্বামী  © সংগৃহীত

দাবিকৃত ৫০ হাজার টাকা না দেয়ায় সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ হোস্টেলে নববধূকে গণধর্ষণ করা হয় বলে জানিয়েছেন ভুক্তভোগী তরুণীর স্বামী। বুধবার (২৯ সেপ্টেম্বর) গণমাধ্যমের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

নির্যাতিতার স্বামী জানান, ঘটনার সময় অভিযুক্তরা আমার কাছে ৫০ হাজার টাকা দাবি করেছিল। টাকা না দিলে আমার স্ত্রী ও আমার সমস্যা হবে বলে জানান তারা। আমি তখন তাদের বলি, আমার কাছে দুই হাজার টাকা আছে।

তিনি আরও বলেন, ছাত্রলীগের ক্যাডাররা তখন আমার কাছে ৫০ হাজার টাকা না পেয়ে গাড়িতে করে আমাদের এমসি কলেজের ছাত্রাবাসে নিয়ে যায়। সেখানে আমার সামনেই ৫/৬ জন মিলে আমার স্ত্রীকে ধর্ষণ করে।

এদিকে করোনাকালে ছাত্রাবাস খোলা থাকার বিষয়ে জনমনে প্রশ্ন তৈরি হয়েছে। স্থানীয় একটি সূত্র জানায়, গণধর্ষণে অভিযুক্ত প্রধান আসামী সাইফুর রহমান কলেজ হোস্টেল সুপারের বাসা দখল করেছিলো। এই ঘটনার দায় কলেজ কর্তৃপক্ষকেই নিতে হবে বলে মত বিশিষ্টজনদের।

এমসি কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ বলেন, হোস্টেল সুপারের বাসা দখল করে থাকত তাদের মধ্যে একজন এই ঘটনায় জড়িত।

খোঁজ নিয়ে জানা গেছে, বন্ধের পর এমসি কলেজের ছাত্রাবাসে মূলত ছাত্রলীগের নেতাকর্মীরাই অবস্থান করছিলেন। শুক্রবারের ঘটনার পর দু’জন নিরাপত্তকর্মীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। কিন্তু এই ঘটনায় সবার পদত্যাগ করা উচিৎ বলে মত সংশ্লিষ্টদের।

এদিকে, ধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এই কমিটিকে ৩ দিনের মধ্যে প্রাথমিক রিপোর্ট এবং সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ক্যাম্পাসে সম্প্রতি সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় কোনোরূপ ঘাটতি ছিলো কিনা তা সরেজমিনে তদন্তপূর্বক ও বিষয়ে সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ