এমসি কলেজে ধর্ষণ: যেভাবে গ্রেপ্তার হলেন আসামি মাহফুজ

আসামি মাহফুজুর রহমান গ্রেফতার
আসামি মাহফুজুর রহমান গ্রেফতার  © সংগৃহীত

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে মারধর করে আটকে রেখে তাঁর স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার ছয় নম্বর আসামি মাহফুজুর রহমান ওরফে মাসুম গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে সোমবার রাত ১২টার দিকে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের সমন্বয়ে কানাইঘাট থানা-পুলিশ জৈন্তাপুর উপজেলার হরিপুর থেকে তাকে গ্রেপ্তার করে।

জানা গেছে, এর আগে গত রাতে লুঙ্গি পরে পালাতে গিয়ে গোয়েন্দা জালে কানাইঘাট থানা-পুলিশ জৈন্তাপুর উপজেলার হরিপুর থেকে গ্রেপ্তার হয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা।

এসময় তিনি বলেন, তাকে মঙ্গলবার মহানগরের শাহপরান থানায় হস্তান্তর করার পর আদালতে হাজির করা হতে পারে।

পুলিশ ও গোয়েন্দা সূত্র জানায়, মামলার অভিযুক্ত ছয় নম্বর আসামী মাহফুজকে ধরতে পুলিশের একাধিক দলেরর সাথে গোয়েন্দা তৎপরতাও ছিল। এলাকায় আছেন—এমন তথ্যে সোমবার থেকে কানাইঘাট, জকিগঞ্জ ও জৈন্তাপুর এলাকায় তৎপরতা চালানোর একপর্যায়ে গোয়েন্দা তথ্যে খবর পেয়ে হরিপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার পরনের লুঙ্গি ছিল। তিনি গ্রেপ্তার এড়াতে এই বেশ ধরেছিলেন। তবে তাঁর গন্তব্য কোথায় ছিল এ বিষয়ে কিছু বলেননি তিনি।

মাহফুজুর রহমান এমসি কলেজের ইংরেজি বিভাগের স্মাতক (সম্মান) শ্রেণির চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ছাত্রাবাসে ধর্ষণকাণ্ডে অভিযুক্ত ছয় ছাত্রলীগ কর্মীর মধ্যে তিনিই একমাত্র নিয়মিত শিক্ষার্থী। তাঁর নামে ছাত্রাবাসে সিট বরাদ্দ ছিল। তবে ধর্ষণের অভিযোগ ওঠায় সিটটি কলেজ কর্তৃপক্ষ বাতিল করেছে।

উল্লেখ্য, তার এই গ্রেপ্তারের মধ্যে দিয়ে এ নিয়ে মামলার এজাহারভুক্ত পাঁচজন আসামি গ্রেপ্তার হয়েছেন। বাকি আছেন শুধু তারেকুল ইসলাম ওরফে তারেক।


সর্বশেষ সংবাদ