কলেজ-বিশ্ববিদ্যালয়ের জাল সনদ বিক্রি করত তারা

জাল সনদ ও সনদ তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করে র‍্যাব
জাল সনদ ও সনদ তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করে র‍্যাব  © সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বিভিন্ন শিক্ষাবোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ ও সনদ তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অ্যাডিশনাল ডিআইজি মো. কাইমুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৭ সেপ্টম্বর) দিনগত রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে বিভিন্ন মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী ইকবাল হোসেন (২৬) ও আবু শাকের (২৪) আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নয়টি ভুয়া সার্টিফিকেট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার, একটি মাউস, একটি কি-বোর্ড জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আটকরা দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। তারা টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। আটক দু’জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  


সর্বশেষ সংবাদ