এমসি কলেজে ধর্ষণ: আসামীদের দেখে জানোয়ার জানোয়ার স্লোগান

এক আসামীকে আদালতে নিয়ে যাওয়ার সময়
এক আসামীকে আদালতে নিয়ে যাওয়ার সময়  © সংগৃহীত

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামিদের কড়া পুলিশ পাহারায় প্রিজনভ্যানে আদালতে নিয়ে যাওয়া হয়। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে তাদের আদালতে তোলা হয়।

এ সময় মামলার প্রধান আসামি সাইফুর রহমান ও অর্জুন লস্করকে দেখে জড়ো হওয়া উৎসুক জনতা তাদের প্রতি তীব্র ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করেন।

এসময় তাদেরকে আদালত চত্বরে হাজির করার পর পুলিশি নিরাপত্তার মধ্যে বিক্ষোভ করেন উপস্থিত জনতা। এই দুই আসামিকে নিয়ে আসার পর আদালত চত্বরে শতাধিক জনতা তাদের দেখে ‘ফাঁসি চাই, ফাঁসি চাই’ স্লোগান শুরু করেন।

একই সঙ্গে ‘জানোয়ার জানোয়ার’ বলেও স্লোগান দেন স্থানীয় জনতা। কেউ কেউ ‘মার, মার’ বলেও উদ্যত হন। তবে পুলিশ তৎপর থাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনতার এই ক্ষোভের মধ্যেই পুলিশ নিরাপত্তাবেষ্টনী তৈরি করে সাইফুর ও অর্জুনকে সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতে হাজির করা হয়।

গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এমসি কলেজে ঘুরতে আসা এক দম্পতিকে আটক করে জোর করে ছাত্রাবাসে তুলে আনে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর স্বামীকে বেঁধে মারধর করে ওই গৃহবধূকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে বলে সাইফুরসহ অন্যদের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর স্বামী রাতে বাদী হয়ে শাহপরাণ থানায় মামলা করেছেন। মামলায় এজাহার নামীয় আসামি করা হয়েছে ছয় জনকে। সেইসঙ্গে অজ্ঞাতনামা আরও দুই-তিন জনকে আসামি করা হয়। আসামিরা হলো— সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লস্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। 


সর্বশেষ সংবাদ