ছাত্রাবাসে গণধর্ষণ: ছাত্রলীগ কর্মীদের শাস্তি চায় আ.লীগ

গণধর্ষণে অভিযুক্ত আসামিরা
গণধর্ষণে অভিযুক্ত আসামিরা  © ফাইল ফটো

সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে এক গৃহবধূ (১৯) ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের নেতারা। শনিবার (২৬ সেপ্টেম্বর) এই দাবি জানান তারা।

এদিকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে দুপুর সাড়ে ১২টার দিকে এমসি কলেজের সামনে সাধারণ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। অধ্যক্ষের আশ্বাসের পর প্রায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। তবে আসামিদের গ্রেফতার করা না হলে আরও কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।

এ ব্যাপারে এমসি কলেজের সাবেক ছাত্র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, আমাদের দাবি একটাই, আসামিদের গ্রেপ্তার করা হোক। এই ঘটনায় আইনশৃ্ঙ্খলা বাহিনীর কাছে কেউ কোনও তদবির করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, কেউ অপরাধ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। ইতোমধ্যে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলে দিয়েছি অপরাধী যারাই হোক, তাদের আইনের আওতায় নিয়ে আসার জন্য। আমরা অপরাধীদের শাস্তি চাই।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানান, ছাত্রাবাসের ঘটনাটি সত্যি লজ্জাজনক। এই ঘটনায় তীব্র নিন্দা জানানোর পাশাপাশি তিনি জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে নগরীর টিলাগড় এলাকায় এমসি কলেজ ছাত্রাবাসের ৭ নম্বর ব্লকের একটি কক্ষের সামনে তরুণীকে গণধর্ষণের ঘটনা ঘটে। ছাত্রাবাসের ওই কক্ষ ২০১২ সাল থেকে ছাত্রলীগের দখল করা কক্ষ হিসেবে পরিচিত।

অভিযোগ উঠেছে, ওই কক্ষে থাকা ছাত্রলীগের একটি পক্ষের ৬-৭ জন কর্মী এ ঘটনায় জড়িত। এ ঘটনায় শাহপরান থানায় ওই তরুণীর স্বামী মামলা করেছেন। মামলায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। যে ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে, তাঁরা সবাই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।


সর্বশেষ সংবাদ