মাকে হত্যার পর আগুনে পুড়িয়ে লাশ গুম, ছেলে গ্রেফতার

পুলিশের হাতে গ্রেপ্তার আকাশ
পুলিশের হাতে গ্রেপ্তার আকাশ  © সংগৃহীত

গোপালগঞ্জে মাকে হত্যার পর আগুনে পুড়িয়ে লাশ গুম করার দায়ে ছেলে আকাশ গ্রেফতার। হত্যার পর নিজেই কোটালীপাড়া থানায় নানাসহ ৪ জনকে আসামি করে একটি মামলা করে আকাশ।

আজ শুক্রবার বিকালে গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। গ্রেফতারকৃত আকাশ পান্ডে(১৬) কোটালীপাড়া উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নের কালিকাবাড়ী গ্রামের মনোরঞ্জন পান্ডের ছেলে।

তিনি জানান, গত ২৭ জুন রাতে মা মানসিক রোগী হাসি পাণ্ডের কাছে খাবার চায় ছেলে আকাশ। এই সময় হাসি খাবার ফেলে দিয়ে বটি দিয়ে কোপ দিতে চাইলে আকাশ লাকড়ি দিয়ে তার মায়ের মাথায় আঘাত করে। এতে হাসি ঘটনাস্থলে মারা যান। পরে আকাশ একটি নৌকায় করে লাশ বাড়ি থেকে দূরে নিয়ে যায়। সেখানে শুকাতে দেওয়া কাঠের স্তুপের ওপর লাশ রেখে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

পুলিশ জানায়, এ ঘটনার পর আকাশ তার মাকে বিভিন্ন স্থানে খোঁজ করে এবং পরে তার বাবাকে দিয়ে কোটালীপাড়া থানায় নানা জুড়ান বাড়ৈসহ চারজনকে আসামি করে একটি মামলা ও পরে জিডি দায়ের করায়।

অপর দিকে নিহত হাসি পান্ডের বাবা জুড়ান বাড়ৈ ক্ষুব্ধ হয়ে যৌতুকের জন্য মেয়েকে মারপিট করে হত্যার অভিযোগ এনে জামাই মনোরঞ্জন পান্ডেসহ পাঁচজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

পরে পুলিশ তদন্ত শেষে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে নিহত হাসি পাণ্ডের বড় ছেলে আকাশ পাণ্ডেকে গ্রেফতার করে। সে পুলিশের জিজ্ঞাসাবাদে নিজ মাকে হত্যার কথা ও লাশ পুড়িয়ে গুম করার কথা স্বীকার করে। শুক্রবার বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।


সর্বশেষ সংবাদ