প্রধানমন্ত্রীর নথি জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র

তরিকুল ইসলাম মুমিন
তরিকুল ইসলাম মুমিন  © সংগৃহীত

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত কেন্দ্রীয় সহ-সভাপতি তরিকুল ইসলাম মুমিনসহ ৬ জনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দাখিল করেছে। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকার সিএমএম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপপরিদর্শক ফরিদ উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

জিআরও বলেন, সম্প্রতি অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এতে আসামিরা হলেন, তরিকুল ইসলাম মুমিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মচারী ফাতেমা খাতুন, নাজিম উদ্দীন, রুবেল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফরহাদ হোসেন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের সাবেক কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত এয়ার কমোডর এম আবদুস সালাম আজাদ।

এরমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া আবদুস সালাম আজাদ পলাতক রয়েছেন। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন করা হয়েছে অভিযোগপত্রে।

এজাহার থেকে জানা যায়, গত ৫ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে তরিকুল, ফাতেমা ও ফরহাদকে আসামি করে মামলাটি করেন। এরমধ্যে তরিকুলকে ভোলা থেকে গ্রেপ্তার করা হয়।

পরে তাঁকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাঁকে কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ মামলায় গ্রেপ্তার পাঁচজন বর্তমানে কারাগারে রয়েছেন।


সর্বশেষ সংবাদ