নুরকে যেকোনো সময় ছাড়া হবে: ডিএমপি কমিশনার

শফিকুল ইসলাম
শফিকুল ইসলাম  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে যেকোনো ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, আটকের পর ডিবি অফিসে নেয়া হলে নুরের শ্বাসকষ্ট হচ্ছিল। তার এজমা আছে। রাতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। যেকোনো সময় তাকে ছেড়ে দেয়া হবে।

এজাহার হওয়ার পর এভাবে আসামি ছাড়া যায় কিনা, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে কিনা তা তদন্ত হবে। ভিপি নুরের বিরুদ্ধে তো ধর্ষণের কোনো অভিযোগ নেই, তার কাছে মেয়েটি বিচার নিয়ে এসেছিল। ঘটনা তদন্ত করে যদি সত্যতা কিছু পাওয়া যায়, তাহলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ধর্ষণের অভিযোগে মামলার প্রতিবাদে বিক্ষোভ থেকে নুরসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে তার মুক্তি নিয়ে বিভ্রান্তি দেখা দেয়।

এর আগে রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাদী হয়ে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণ  মামলা দায়ের করেন। মামলায় নুরসহ ছয়জনকে আসামি করা হয়েছে। বাকি আসামিরা হলেন, হাসান আল মামুন, নাজমুল হাসান, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন, আর নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে। পুলিশের লালবাগ জোনের সহকারী কমিশনার কে এম রায় নিয়তি বিষয়টি নিশ্চিত করেছেন।

ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার এজাহার গ্রহণ করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ অক্টোবর দিন ধার্য করেন। এজাহার দাখিলের জন্য পাঠান লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। আদালত সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।