ড্রাইভার আব্দুল মালেক বরখাস্ত

গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদল
গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদল  © ফাইল ফটো

স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদলকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভিন্ন অপরাধে জড়িত থাকার কারণে গাড়িচালক আব্দুল মালেককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

এর আগে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে করা ২ মামলায় গত সোমবার (২১ সেপ্টেম্বর) মালেককে আদালতে তুলে ১৪ দিনের রিমান্ডে চায় তুরাগ থানা পুলিশ। আবেদন মঞ্জুর করেন আদালত। আইনজীবি বলেন, আসামি অনেক প্রভাবশালী, সে সরকারি ড্রাইভার এসোসিয়েশনের সভাপতি। এই সভাপতি থাকাকালীন সময়ে তিনি প্রচুর টাকার মালিক হয়েছেন।

আবদুল মালেক স্বাস্থ্য অধিদপ্তররের গাড়ি চালক হিসেবে যোগ দেন ১৯৮২ সালের দিকে। সর্বশেষ তিনি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

র‌্যাবের পরিচালক (মিডিয়া) লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ড্রাইভার মালেকের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকা ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। সে তার এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শনের মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে এবং জনজীবন অতিষ্ঠ করে তুলেছিল।