ইউএনও ওয়াহিদার ওপর একাই হামলা চালিয়েছিল রবিউল

  © ফাইল ফটো

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর একাই হামলা চালিয়েছিল ইউএনও’র বাসার সাবেক কর্মচারী ও চাকরি থেকে সাময়িক বহিষ্কৃত মালি রবিউল ইসলাম।

রোববার (২০ ‍সেপ্টেম্বর) আদালতে রবিউলের ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর ডিবি পুলিশের ওসি ইমাম জাফর এ তথ্য জানিয়েছেন।

এর আগে রোববার সকাল ১০টায় রবিউলকে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে নেয়া হয়। আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে দিনাজপুর ডিবি পুলিশ তাকে জেলা কারাগারে দিয়ে আসে।

রবিউলকে নিয়ে আদালত থেকে বের হওয়ার পর মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর ডিবি পুলিশের ওসি ইমাম জাফর সাংবাদিকদের জানান, ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় রবিউল ইসলাম রিমান্ডে আমাদের কাছে দায় স্বীকার করে। দায় স্বীকারের একপর্যায়ে আমরা আদালতে আবেদন দিয়েছিলাম তার স্বীকারোক্তিমূলক দায় লেখার জন্য। আদালত তার স্বেচ্ছায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করেন এবং রবিউল এ ঘটনায় তার দায় স্বীকার করেছেন।

এ হামলার ঘটনায় তিনি একাই ছিলেন বলে জানিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা সাংবাদিকদের আর কোনো প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।

উল্লেখ্য, ২ সেপ্টেম্বর মধ্যরাতে দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলার ঘটনা ঘটে। সেই দিন রাতে ইউএনও’র ভাই শেখ ফরিদউদ্দিন অজ্ঞাতনামা উল্লেখ করে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন ঘোড়াঘাট থানায়। এ হামলার ঘটনায় ৫ জনকে আসামি করা হয়।

এ মামলার আসামিরা হলেন- আসাদুল, নবীরুল ,সান্টু, পলাশ এবং রবিউল।

আসাদুল, নবীরুল, সান্টু প্রত্যেককে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়। রবিউল দুই দফায় ৯ দিনের রিমান্ড নেয় ডিবি পুলিশ।

হামলার পরদিন ৪ সেপ্টেম্বর র‌্যাব-১৩ রংপুরে প্রেসব্রিফিং করে ঘটনার মূল হামলাকারী হিসেবে আসাদুলকে চিহ্নিত করে। পরে ১২ সেপ্টেম্বর হামলার ঘটনাটি ঘটিয়েছেন ইউএনও কর্মচারী মালি রবিউল ইসলাম নিশ্চিত করেছেন রংপুর বিভাগের পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য। জেলা পুলিশ কার্যলায়ে সাংবাদিকদের প্রেস বিফ্রিংকালে ডিআইজি দেবদাস ভট্টাচার্য এ কথা জানান। পুলিশের তদন্তে বের হয়ে এসেছে রবিউল মূল হামলাকারী।


সর্বশেষ সংবাদ