৯ বছরে ৯ বিয়ে করেন সুলায়মান

গার্মেন্টস শ্রমিক সুলায়মান
গার্মেন্টস শ্রমিক সুলায়মান  © সংগৃহীত

প্রতি বছর একটি করে ৯ বছরে ৯টি বিয়ে করে খলনায়কে পরিণত হয়েছেন চট্টগ্রামের গার্মেন্টস শ্রমিক সুলায়মান। একের পর এক বিয়ে করে প্রতারণার মাধ্যমে স্ত্রীদের কাছ থেকে অর্থ আত্মসাতসহ নানা অপরাধে অবশেষে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন সুলায়মান। মাত্র ২০ বছর বয়স থেকেই বিয়ে করা শুরু তার।

শুক্রবার রাতে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানা এলাকার একটি বাসা থেকে বিয়ে প্রতারক সোলায়মানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গার্মেন্টস শ্রমিক সোলায়মান নিজেকে কখনো সেনাবাহিনীর কর্মকর্তা, কখনো পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে ফেসবুকে মেয়েদের সঙ্গে বন্ধুত্ব করতেন। এক পর্যায়ে মেয়েদেরকে বিয়ে করার জন্য নানা কৌশলে প্রলুব্ধ করতেন। বিয়েতে রাজি হলে প্রথমে যৌতুক নিতেন।এরপর নানা কৌশলে আদায় করতেন টাকা। বিয়ের ৫/৬ মাসের মধ্যেই টাকা নেওয়া শেষ হলে ছুটতেন নতুন টার্গেটের পেছনে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, সর্বশেষ ৯ম স্ত্রী রহিমাকে বিয়ে করে ২ লাখ টাকা হাতিয়ে নেন সুলায়মান। রহিমা বাদী হয়ে সুলায়মানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এই মামলায় তাকে শনিবার বিকেলে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে গ্রেফতারের পর প্রতারক সুলায়মানের বিরুদ্ধে পাহাড়তলী থানায় নবম স্ত্রী রহিমার মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে জানা গেছে। মামলার তদন্ত কর্মকর্তা পাহাড়তলী থানার এসআই মনির জানান, প্রতারক সোলায়মানের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রূপজন গ্রামে। তার পিতার নাম মো. শাহজাহান। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ