১১ জুলাই ২০২০, ২২:২১

উপজেলা ছাত্রলীগ সভাপতিার পায়ের রগ কেটে দিল দুর্বৃত্তরা

  © সংগৃহীত

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনের (৩০) পায়ের রগ কেটে ও হাতুড়ি পেটা করে হত্যার চেষ্টা অভিযোগ উঠেছে দলীয় প্রতিপক্ষের বিরুদ্ধে। এছাড়া আরও একজনকে কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শনিবার উপজেলা শহরে অবরোধ ও বিক্ষোভ করেছে ছাত্রলীগ।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বেড়গোবিন্দপুর বাওড় ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় আহত উপজেলা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেনের (২৬) ও তার সহযোগী মিঠুন বিশ্বাস (২৫) বর্তমানে যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন ইব্রাহিম জানান, গতকাল রাত ৮টার পর তিনি চৌগাছা শহর থেকে নিজ গ্রাম বেড়গোবিন্দপুর যাচ্ছিলেন। পথে তিনি বেড়গোবিন্দপুর বাওড় ব্রিজ সংলগ্ন সড়কের একটি বাঁশ ঝাড়ের কাছে পৌঁছালে সেখানে ওঁৎ পেতে থাকা ১০-১৫ ব্যক্তি রাম দা, লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করেন।

বেড়গোবিন্দপুর গ্রামের পারভেজ, মহব্বত মল্লিক, রকি, বিপুল মল্লিক ও আলমকে আমি চিনতে পেরেছি। অন্যদের চিনতে পারিনি। ওরা আমাকে ধরে রামদা দিয়ে আমার বাম পায়ে কোপ দিয়ে রগ কেটে দেয়। অপর পায়েও লাঠি, হাতুড়ি দিয়ে আঘাত করে। এ সময় ওদের দু’জন আমার মাথা ঠেসে ধরে রেখেছিল। যেন আমি মরে যাই। মরে গেছি ভেবে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নিয়ে আসে।

এ ঘটনায় শুক্রবার রাতেই ১৩ জনকে আসামি করে চৌগাছা থানায় মামলা করেছেন ইব্রাহিমের ভাই জাহিদুর রহমান মিলন।

এ বিষয়ে চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজীব বলেন, ‘উপজেলা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন ও মিঠুনের উপর যারা হামলা করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।’