২৫ জানুয়ারি ২০২০, ১৫:১৬

শিবির সন্দেহে ছাত্রলীগের পদধারী নেতা আটক

মেহেদী হাসান (গোল বৃত্তে)

রংপুরে গোপন বৈঠক করার অভিযোগে এক ছাত্রলীগ নেতাসহ পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে একজন মেহেদী হাসান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিএসসি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

শুক্রবার বিকেলে রংপুর মহানগরীর দেওডোবা ডাঙ্গিরপাড় থেকে তাদের আটক করা হয়। পরে সন্ধ্যায় কোতয়ালী থানায় প্রেস ব্রিফিংয়ে আটকের বিষয়টি নিশ্চিত করেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান।

এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইলসহ সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বই, ব্যানার, পোস্টার ও লিফলেট উদ্ধার হয়েছে বলে জানানো হয়।

তিনি সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতয়ালী থানা পুলিশ নগরীর দেওডোবা ডাঙ্গিরপাড় এলাকার ইন্সুরেন্স কোম্পানীতে চাকরিরত মাসুদার রহমানের তিনতলা বাসায় অভিযান চালানো হয়। এসময় বাসার দ্বিতীয় তলায় গোপন বৈঠক থেকে পাঁচ জনকে শিবির কর্মী সন্দেহে গ্রেফতার করা হয়। অভিযানের সময় মাসুদার রহমান বাসায় ছিলেন। তাদের কাছ থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন, ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেট, চাঁদা আদায় রশিদ, সাংগঠনিক বই উদ্ধার হয়।

গ্রেফতাররা হলেন- সিরাজগঞ্জ উল্লাপাড়ার মেহেদি হাসান (২৩), কুড়িগ্রাম রাজারহাটের সাজ্জাদুর রহমান (২০), লালমনিরহাট সদরের নোমান সরকার (২৩), রংপুর পীরগাছার হাদিসুর রহমান (২০) ও বগুড়া সদরের রাফি ইবনে জামান (২৭)।

এদিকে শিবির সন্দেহে আটক এই পাঁচজনের মধ্যে একজন মেহেদী হাসান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পদধারী ছাত্রলীগ নেতা। সে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। বিষয়টি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া নিশ্চিত করে বলেন, মেহেদী হাসান ছাত্রলীগের পদধারী নেতা। সে নিয়মিত ছাত্রলীগের কর্মসূচিতে অংশগ্রহণ করে থাকে। আমি বিষয়টি পুলিশকে জানিয়েছি।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন— আরপিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, সহকারি পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ প্রমুখ।