বিয়ে না করায় রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা

  © প্রতীকী ছবি

কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা শরণার্থীশিবিরে রহিম উল্লাহ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। রোববার রাতে শরণার্থীশিবিরের একটি স্কুলের সামনে হত্যার এ ঘটনা ঘটে।

নিহত রহিম উল্লাহ কুতুপালং শিবিরের ডি ব্লকের বাসিন্দা আবদুস ছালামের ছেলে। এক রোহিঙ্গা তরুণীকে বিয়ে করতে অসম্মতি জানানোয় রহিম উল্লাহকে হত্যা করা হয়েছে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাতে স্কুলের সামনে দাঁড়িয়ে ছিলেন রহিম উল্লাহ। এ সময় একই শিবিরের বাসিন্দা শহিদুল্লাহর নেতৃত্বে কয়েকজন যুবক হঠাৎ তাঁর ওপর হামলা চালায়। পরে স্থানীয় রোহিঙ্গারা গুরুতর আহত রহিম উল্লাহকে উদ্ধার করে প্রথমে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন।

সেখানে অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে তাঁর মৃত্যু হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। শহিদুল্লাহসহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, ‘শহিদুল্লাহর ছোট বোনের সঙ্গে রহিম উল্লাহর বিয়ে হওয়ার কথা ছিল। রোহিঙ্গা অনুপ্রবেশের দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত মহাসমাবেশে শহিদুল্লাহ ও রহিম উল্লাহর মধ্যে বিয়ে নিয়ে মনোমালিন্যের সৃষ্টি হয়। এরপর রাতে ছুরিকাঘাত করে রহিম উল্লাহকে হত্যা করা হয়।


সর্বশেষ সংবাদ