ইউএনওকে স্কুলছাত্রীর চিঠি, বখাটের ৬ মাসের কারাদণ্ড

  © সংগৃহীত

নিজের বাল্যবিয়ে ও বখাটের উৎপাত থেকে রক্ষা চেয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্কুললছাত্রী মোমিনা আক্তারের চিঠি দেয়ার একদিন পরে অভিযুক্ত সেই বখাটে উছমান ভূঁইয়াকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত বুধবার রাতে আশুগঞ্জের ইউএনও মো. নাজিমুল হায়দার ভ্রম্যামাণ আদালত পরিচালনা করে এই কারাদণ্ড দেন। উছমান ভূঁইয়া আশুগঞ্জ উপজেলার বগইর গ্রামের শেখ সাদি ভূঁইয়ার ছেলে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজিমুল হায়দার সাংবাদিকদের জানান, স্কুলছাত্রী মোমিনা আক্তারের চিঠির প্রেক্ষিতে উভয়পক্ষকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে ডাকা হয়। সেখানে উভয়ের সাথে কথা বলে উছমান ভূঁইয়ার বিরুদ্ধে স্কুলছাত্রীর করা অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৫০৯ ধারা মোতাবেক উছমান ভূঁইয়াকে ছয় মাসের বিনাশ্রম কারদণ্ড দেয়া হয়েছে।

এর আগে, গত সোমবার আশুগঞ্জের ইউএনও এবং মঙ্গলবার সরাইলের ইউএনও'র কাছে চিঠি দেয় মোমিনা আক্তার। সে আশুগঞ্জ উপজেলার বগৈর গ্রামের মৃত নুরুল আমিনের মেয়ে ও সরাইল উপজেলার বেড়তলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। তার রোল নম্বর দুই। চার বছর আগে তার বাবা গ্রামের দুষ্কৃতকারীদের হাতে খুন হন। সেই থেকে তার পরিবারের লোকজন অত্যন্ত অসহায়।


সর্বশেষ সংবাদ