২৭ ডিসেম্বর ২০১৮, ১৭:১৫

ব্যাচেলর নয়, অতিথিদের বাসা ছাড়ার নির্দেশ

  © টিডিসি ফটো

রাজধানীর বিভিন্ন এলাকায় থাকা অতিথিদের আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার মধ্যে বাসা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষ না হওয়া পর্যন্ত এসব অতিথিকে বাসায় ফিরতে নিষেধ করেছে পুলিশ। পুলিশের বরাতে বাড়িওয়ালাদের কাছ থেকে ফ্ল্যাট ছাড়ার এমন নির্দেশনা পেয়েছেন বলে জানিয়েছেন অনেকে। রাজধানীর বাড্ডা, খিলক্ষেত, নিকুঞ্জ, মণিপুরি পাড়া ও মিরপুর এলাকায় বসবাসরত বেশ কয়েকজন ব্যাচেলর নির্দেশনা পাওয়ার বিষয়টি জানিয়েছেন। যদিও এর আগে এই নির্দেশনা ব্যাচেলদের জন্য দেয়া হয় বলে গুজব উঠে।

জানা যায়, ওই গুজব ওঠার পরপরই বাসা ছাড়তে দেখা গেছে অনেককে। নিকুঞ্জ-২ এর একটি ভবনে ব্যাচেলর হিসেবে থাকেন ফিল্যান্সার নাইমুর রহমান সুফি। তিনি বলেন, বাসার দারোয়ান এসে জানিয়ে গেলো থানা থেকে পুলিশ এসে বলে গেছে আজ সন্ধ্যা ৬টার মধ্যে সব ব্যাচেলরকে বাসা ছেড়ে চলে যেতে। ভোটের পরে ফিরতে। আমাদের ভবনে থাকা বেশ কয়েকজন ইতোমধ্যে চলেও গেছে। কেউ কেউ হয়তো আজ রাত বা আগামীকাল সকালের মধ্যে চলে যাবে। আমরা খুব সমস্যায় পড়ে গেলাম।

যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) মাসুদুর রহমান জানান, এমন কোনো নির্দেশনা দেওয়া হয়েছে কি-না তা জানা নেই।
 
যদিও ক্ষিলখেত এলাকায় ব্যাচেলর ও হোস্টেল খালি করে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, আমরা এ ধরনের নির্দেশনা দিয়েছি। আজ সন্ধ্যা ৬টার মধ্যে বাসা খালি করতে হবে। একদম নির্বাচনের পরেই তারা আবার বাসায় ফিরে আসতে পারবেন।