২৮ অক্টোবর ২০২৪, ১৭:৪২

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্র নিয়ে টিকটক, যুবদল নেতাসহ আটক ৫

আটক পাঁচ অস্ত্রধারী  © সংগহৃীত

নোয়াখালী সদর উপজেলা থেকে পাঁচ অস্ত্রধারীকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। সোমবার (২৮ অক্টোবর) উপজেলার ১৯ নম্বর পূর্ব চরমটুয়া ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন সদর উপজেলার ১৯ নম্বর পূর্ব চরমটুয়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আবুল কালাম ওরফে কালন ও তার অনুসারী একই ইউনিয়নের মেহরাজ (৪৬), মো. লিটন (৩২), মো. সাদ্দাম (২৬) আবির মিয়া (১৮)।

 এ সময় তাদের কাছ থেকে দুটি পাইপগান, একটি রামদা, দুটি ছুরি, তিনটি বাটন মোবাইল ও চারটি অ্যানড্রয়েড মোবাইল উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার পূর্ব চরমটুয়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কালন কয়েকটি অবৈধ আগ্নেয়াস্ত্র তার অনুসারীদের কাছে রেখেছিলেন। পরে তার অনুসারীরা ওই আগ্নেয়াস্ত্র নিয়ে টিকটক করে অ্যাকাউন্টে ভিডিও পোস্ট দেয়। পরে বিষয়টি আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীসহ স্থানীয়দের নজরে আসে।  

নোয়াখালী সদর উপজেলা যুবদলের সভাপতি আবদুর রহিম রিজভী বলেন, ‘তাকে (কালন) আটকের বিষয়টি শুনেছি। এর বেশি কিছু আমার জানা নেই।’ 

নোয়াখালী সেনা ক্যাম্পের ইনচার্জ লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার জানান, জেলার নিরীহ ছাত্র-জনতার ওপর আক্রমণকারী সন্ত্রাসীসহ সবাই অস্ত্রধারীদের আটক, অবৈধ মাদক কারবারি এবং অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী চরমটুয়া এলাকায় অভিযান চালায়। অভিযানে অবৈধ অস্ত্রধারী পাঁচজনকে আটক করে সুধারাম মডেল থানায় সোপর্দ করা হয়।