আত্মগোপনে ছিলেন শ্বশুরবাড়িতে, সেখান থেকে আটক ছাত্রলীগ নেতা

আটক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ
আটক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ খান রিয়াজ আত্মগোপনে ছিলেন শ্বশুরবাড়িতে, সেখানে গিয়েও রক্ষা পেলেন না তিনি। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে স্থানীয় জনগণ ও বিএনপির একাধিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রিয়াজকে ধরে আটকে রেখে যৌথবাহিনীকে খবর দেয়। পরে যৌথবাহিনীর অভিযান দল গিয়ে তাকে আটক করে। 

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বৃহস্পতিবার রাতে আমাদের কাছে তথ্য আসে যে রিয়াজকে তার শ্বশুরবাড়ির এলাকা রূপসি স্লুইসগেটে অনেক মানুষ ধরে আটকে রেখেছেন। আমরা (পুলিশ) আর সেনাবাহিনীর একটি দল সেখানে গিয়ে তাকে আটক করি। সে যেহেতু পরিচিত চেহারার, তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য মানুষের সংখ্যাও ছিল অনেক বেশি। 

তিনি আরও বলেন, রিয়াজ নিয়মিত মামলার একজন আসামি। আমার এবং পাশের থানাগুলো মিলিয়ে চারটি মামলা তার নামে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ের ঘটনায় তার বিরুদ্ধে হত্যা মামলাও রয়েছে। তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত আদালতে শুনানি হয়নি।

রিয়াজ আটক হয়েছে এমন খবর তার অনুসারীরা জানতে পেরে অস্ত্রশস্ত্র নিয়ে তাকে ছাড়িয়ে নিতে স্থানীয়দের ওপর হামলা করে। এতে কমপক্ষে ১০ জনকে আহত হলে দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


সর্বশেষ সংবাদ