২৫ অক্টোবর ২০২৪, ১৪:৪৪

আ.লীগের কর্মীর বিরুদ্ধে মাছ ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

হত্যাকাণ্ডের শিকার শ্রী ধামের স্বজনদের আহাজারি  © টিডিসি

গাইবান্ধার সাঘাটা উপজেলায় শ্রী ধাম নামের এক মাছ ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগের কর্মীর বিরুদ্ধে। মন্দির থেকে বিদ্যুতের লাইন নেওয়ার বিরোধের জেরে ওই মাছ ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে বোনারপাড়া বাজারের মাছের আড়তে এ ঘটনা ঘটে। 

শুক্রবার (২৫ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাস'কে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সোহেল রানা হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার মিলন মিয়া ও সাবেক ইজারাদার রফিকুল ইসলাম তেলিয়ান মৌজায় ছাটকালপানি মাজিপাড়ার নামে ইজারাকৃত বিল জোরপূর্বক দখল করে বিলের পাশে মাঝিপাড়া মন্দির থেকে বিদ্যুতের লাইন নেন। এ লাইন নেওয়ার পর কয়েক মাসে ২৪ হাজার টাকা বিল বকেয়া হয়। পরে বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে দেন পল্লী বিদ্যুৎ অফিস। বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করায় মন্দির অন্ধকার থাকায় মন্দির কমিটি গতকাল বৃহস্পতিবার বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে আবারও বিদ্যুৎ-সংযোগ নেন। সংযোগ নেওয়ার বিষয়টি জানার পর একই দিন দুপুর থেকেই এ মিটার থেকে মাছ চাষ প্রকল্পে বিদ্যুতের লাইন নেওয়ার চেষ্টা করেন বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার মিলন মিয়া।

আরও পড়ুন: ঘাস চাষে কোটিপতি গাইবান্ধার গফুর মিয়া

তবে এ বিদ্যুতের লাইন দিতে স্থানীয় মন্দিরের সদস্য ও মাছ ব্যবসায়ী শ্রী ধাম অসম্মতি জানান। পরে ওই দিন রাত সাড়ে ১০টার দিকে বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার মিলন মিয়া তার চার-পাঁচজন সহযোগীকে নিয়ে শ্রী ধামকে মারধর করে ও মাছ বিক্রির ট্রে দিয়ে বুকে আঘাত করেন। এ ঘটনায় আহত শ্রী ধামকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

সাঘাটা থানার ওসি সোহেল রানা বলেন, ‘বিদ্যুতের লাইন নেওয়ার বিরোধের জেরে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনা তদন্তপূর্বক জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গাইবান্ধা জেলা পুলিশ সুপার মো. মোফররফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা বিষয়টি তদন্ত শেষে বিস্তারিত জানাব।’