১৫ অক্টোবর ২০২৪, ১৮:৩৬

গ্রেপ্তার হওয়া কালচারাল একাডেমির সেই ২ সদস্যের জামিন

  © ফাইল ফটো

নগরীর কোতোয়ালী থানার জেএম সেন হলের মণ্ডপে ইসলামী সংগীত পরিবেশন করার ঘটনায় গ্রেপ্তার চট্টগ্রাম কালচারাল একাডেমির ২ সদস্যকে জামিন দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালত এই আদেশ দেন।

জামিনপ্রাপ্ত আসামিরা হলেন, নগরের তানজীমুল উম্মাহ মাদরাসা শিক্ষক শহীদুল করিম (৪২) ও দারুল ইফরান একাডেমির শিক্ষক মো. নুরুল ইসলাম (৩৪)।

আসামি পক্ষের আইনজীবী শামসুল আলম বলেন, জেএম সেন হলের মণ্ডপে ইসলামিক গান পরিবেশন করার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার শহীদুল করিম ও মো. নুরুল ইসলামের গত শনিবার জামিন আবেদন করা হয়। মঙ্গলবার জামিন আবেদনের শুনানি শেষে ১ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেছেন আদালত।  

এর আগে, গতকাল সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ড শুনানিতে বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল বাঁধে। শেষে রিমান্ড নামঞ্জুর করেন বিচারক।

এ ঘটনায় শুক্রবার নগরের কোতোয়ালি থানায় মহানগর পূজা কমিটির অর্থ সম্পাদক সুকান্ত বিকাশ মহাজন বাদী হয়ে মামলা করেন। এতে কমিটির যুগ্ম সম্পাদক (বহিষ্কার) সজল দত্ত, কালচারাল একাডেমির সদস্য শহীদুল করিম, নুরুল ইসলাম, আবদুল্লাহ ইকবাল, মো. রনি, গোলাম মোস্তফা, মো. মামুনসহ সাতজনকে আসামি করা হয়। 

মামলার এজাহারে বলা হয়, সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেএমসেন হলে বৃহস্পতিবার সন্ধ্যার পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কালচারাল একাডেমির একদল শিল্পী অনুষ্ঠানে আসেন এবং দুটি গান পরিবেশন করেন। এর মধ্যে একটি গানের ভাষার শব্দচয়নে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত এনেছে।