১৪ অক্টোবর ২০২৪, ২০:১৬

ঝালকাঠিতে অতিরিক্ত মালামাল মজুদ ও রশিদ না থাকায় ২ ব্যবসায়ীকে জরিমানা

বিশেষ টাস্কফোর্স টিমের অভিযান  © টিডিসি ফটো

ঝালকাঠিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে শহরের বাজারে অভিযান চালিয়েছে বিশেষ টাস্কফোর্স টিম। এ অভিযানে পণ্য বেচাকেনার পাকা রশিদ সংরক্ষণ না করা ও মালামালের অতিরিক্ত মজুদ করার অপরাধে দুজন ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে সতর্ক করা হয়েছে অনেককে।

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসক কর্তৃক বাজার মনিটরিংয়ে গঠিত বিশেষ টাস্কফোর্স কমিটি পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান চালিয়েছে। এ সময় পাইকারি আড়ৎসহ খুচরা বাজারে কাঁচা শাকসবজি এবং মুদি মালের খুচরা দোকানেও অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন ঝালকাঠি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিরুল ইসলাম।

অভিযানের পাশাপাশি ব্যবসায়ীদের পণ্য বেচাকেনার মেমো সংরক্ষণ ও সরবরাহ, প্রকাশ্যে মূল্য তালিকা টানিয়ে রাখা, ট্রেড লাইসেন্স ছাড়া পণ্য সরবরাহ ও বিক্রি না করার নির্দেশ দেয়া হয়।এসময় বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝালকাঠির সহকারী পরিচালক সাফিয়া সুলতানা, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিএম শফিকুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিরুল ইসলাম জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে বিশেষ টাস্কফোর্স টিমের এ অভিযান চলমান থাকবে।