২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩১

ভারতে পালানোর সময় সাবেক এমপি বাহারের সহযোগীসহ আটক ২

ভারতে পালানোর সময় সাবেক এমপি বাহারের সহযোগীসহ আটক ২

ভারতের পালানোর সময় কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অন্যতম সহযোগী ও আওয়ামী লীগ নেতা টিপু সুলতান ওরফে টাইগার টিপুসহ দুজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সীমান্তের নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক টিপু সুলতান ওরফে টাইগার টিপু কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকার নসিব মিয়ার ছেলে। অপর আটক ব্যক্তি হলেন- ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)।

টিপু সুলতান ওরফে টাইগার টিপু কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক। সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন বাহারের ঘনিষ্ঠজন ছিলেন তিনি। তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় দুইটি মামলা রয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সরাসরি সশস্ত্র হামলায় অংশ নেন টাইগার টিপু। বিজিবির কাছে গোয়েন্দা তথ্য ছিল, তিনি (টাইগার টিপু) সব সময় অস্ত্র দেখিয়ে নগরীর ঠাকুরপাড়া এলাকায় মানুষকে ভয়ভীতি দেখাতেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান বিজিবির ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক এম এ জাবের বিন জব্বার।

এতে বলা হয়, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালায় বিজিবির ৬০ ব্যাটালিয়নের একটি টহল দল। এ সময় সীমান্ত অতিক্রম করার সময় আওয়ামী লীগ নেতা টাইগার টিপু ও মারজানুর রহমানকে সীমান্ত পিলার ২০৭৮-এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় প্রেরণ করা হয়েছে।