২১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৩

পোশাক শিল্পে অস্থিরতা সৃষ্টির অভিযোগে গ্রেপ্তার ৫

ছবি   © সংগৃহীত

দেশের গার্মেন্টস শিল্প অস্থিতিশীল করার জন্য শ্রমিকদের উস্কানি, উস্কানিমূলক স্লোগান দেওয়ানো, বিভিন্ন গার্মেন্টস ভাঙচুরসহ রাস্তা ব্যারিকেড দিয়ে গাড়ি ভাঙচুর ও পোড়ানোর অভিযোগে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পাঁচ জনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে গ্রেপ্তারদের আদালতে পাঠায় আশুলিয়া থানা পুলিশ।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টায় এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) আবু বকর। এর আগে, শুক্রবার রাতে আশুলিয়ার নিশ্চিন্তপুর, জামগড়াসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ধামরাইয়ের লাবু খানের ছেলে হাবিব খান (৩১), আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার মৃত-দুর্জন মোল্লার ছেলে আলকাছ মোল্লা (৩৬), একই এলাকার মৃত-মহিবুর রহমান ওরফে মহিউদ্দিনের ছেলে আজাহারুল ইসলাম (৪২), টঙ্গাবাড়ী এলাকার জাহিদুল ইসলামের ছেলে মজিদুল ইসলাম (২৮), এবং পবনারটেক এলাকার মৃত-সোনা মিয়া তালুকদারের ছেলে রাসেল তালুকদার (৩৫)।

পুলিশ জানায়, গার্মেন্টস শিল্পকে ধ্বংস করার লক্ষ্যে একটি চক্র বিভিন্নভাবে শ্রমিকদের উস্কানি দেয়। তারা আন্দোলনরত শ্রমিকদের দিয়ে বিভিন্ন গার্মেন্টস ভাঙচুর করে ও রাস্তা অবরোধ করে গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন স্থাপনার ক্ষতি সাধন করে। এসব উস্কানিদাতা এবং নেতৃত্ব প্রদানকারীদের আইনের আওতায় আনার জন্য আশুলিয়া থানা পুলিশসহ যৌথ বাহিনীর চলমান অভিযানে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত বলেও জানায় পুলিশ।

এসব তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক।