১৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:২০

লাশ পোড়ানো পুলিশ পরিদর্শকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

তিন দিনের রিমান্ডে আরাফাত হোসেন  © সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের দিন (৫ আগস্ট) সাভারের আশুলিয়ায় লাশ পোড়ানোর ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় চিহ্নিত হয় পুলিশ পরিদর্শক আরাফাত হোসেন। এমন নির্মম হত্যাকাণ্ডে  জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। 

পুলিশ পরিদর্শক আরাফাত হোসেনের রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায়  সাত দিনের রিমান্ড আবেদন করলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগমের আদালত শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। 

গত ১১ সেপ্টেম্বর হত্যাচেষ্টার অভিযোগে ভুক্তভোগী মো. রবিউল সানি বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। মামলায় শেখ হাসিনাসহ ৩০ জনকে আসামি করা হয়। এ মামলার ১০ নম্বর আসামি আরাফাত। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর আফতাবনগর থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব-৩ এর একটি দল।

র‍্যাব জানায়, গত ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং এ নিয়ে সমালোচনা হয়। গত ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনায় সম্পৃক্ত ছিলেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক আরাফাত হোসেন। পরে আত্মগোপনে চলে যান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি ভ্যানে লাশের ওপর কয়েকটি লাশ তোলা হচ্ছে। রাস্তায় পড়ে থাকা লাশগুলো পুলিশ ভ্যানের ওপর তুলছে। ভিডিওতে থাকা দেয়াল, পোস্টার ও ঘটনাস্থল দেখে অনেকে জানান এটি আশুলিয়া থানার সামনের ভিডিও। সেখানে এক পুলিশ সদস্যকে দেখা যায়।

 পরে জানা যায়, তিনি ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আরাফাত হোসেন। তার গ্রামের বাড়ি বরিশালে। প্রায় দুই বছর আগে ঢাকা জেলার গোয়েন্দা বিভাগে যোগ দেন তিনি।