১৮ আগস্ট ২০২৪, ২৩:৫৭

নাটোরে শেখ হাসিনাসহ ১১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

শেখ হাসিনা  © ফাইল ফটো

এক দফা দাবি আদায়ে শিক্ষার্থীদের কর্মসূচি চলাকালে নাটোরে এক শিক্ষার্থীকে মারপিট, স্থানীয় সংসদ সদস্যের (এমপি) বাসায় আটক এবং পরদিন শেখ হাসিনা সরকারের পতন হলে ওই রুমে আগুন দিয়ে তাকে পুড়িয়ে হত্যার অভিযোগে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা হয়েছে। মামলায় শেখ হাসিনাসহ ১১১ জনকে আসামি করা হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) দুপুরে নাটোর শহরের মল্লিকহাটী মহল্লার বাসিন্দা ফজের আলী  অভিযোগটি দায়ের করার পর রাতে মামলাটি নথিভুক্ত হয়।

মামলার অন্য আসামিরা হলেন— নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামী লীগের সভাপতি নাটোর কোর্টের পিপি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, নাটোর কোর্টের জিপি আব্দুল মালেক শেখ, নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল, জেলা যুবলীগ সভাপতি এহিয়া চৌধুরী,তার ছেলে নাটোর পৌরসভার কাউন্সিলর আকিব চৌধুরী, নলডাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাবেক এমপি শিমুলের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর ও তাদের ভাগ্নে নাটোর পৌর সভার কাউন্সিলর নাফিউ ইসলাম অন্তরসহ ১১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো অনেককে মামলায় আসামি করা হয়েছে।  

মামলার অভিযোগে ফজের আলী দাবি করেন, তার ছেলে ইয়াসিন ইসলাম (১৭) বৈষম্যবিরোধী আন্দোলনে ৪ আগস্ট শহরের মাদ্রাসামোড় এলাকায় অন্য শিক্ষার্থীদের সঙ্গে অবস্থান করছিল। সে সময় শেখ হাসিনার নির্দেশে এমপি শফিকুল ইসলাম শিমুলসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে মারপিট করে এমপির বাড়িতে আটকে রাখে। ৫ আগস্ট সরকার পতনের পর ইয়াসিনকে আটকে রাখা রুমে আগুন দিয়ে পালিয়ে যায় আসামিরা।

নাটোর থানার ওসি মিজানুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।