০৮ আগস্ট ২০২৪, ০৭:৫৪

গভীর রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় ডাকাতি

বিভিন্ন স্থানে ডাকাতি  © ফেসবুক থেকে সংগৃহীত

রাজধানীর বিভিন্ন এলাকায় ডাকাতির খবর পাওয়া যাচ্ছে। এ খবরে আতঙ্কগ্রস্থ পুরো রাজধানীবাসী। রাজধানীর বিভিন্ন এলাকায় নিজস্ব টিম গঠন করে পাহারা দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

বুধবার (৭ আগস্ট) রাত ১১টার পর থেকে রাজধানীর ইসিবি চত্বর, মানিকদি, কালশী ও উত্তরা এলাকায় ডাকাতির সংবাদ শোনা গেছে। ডাকাতরা বয়সে তরুণ, হাতে ছুরি-চাপাতি নিয়ে তারা মানুষের বাসাবাড়িতে প্রবেশ করছে।

এদিকে রাত ১২টার পর মোহাম্মদপুর, কেরানীগঞ্জের আটিবাজার, ওয়াশপুর, আরশিনগর, বালুচর এলাকায় ডাকাতির তথ্য ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসব এলাকায় মসজিদে মাইকিং হচ্ছে, সবাইকে সতর্ক থাকতে বলা হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, ডাকাত দল এলাকায় প্রবেশ করে ডাকাতি করছিল। এমন সময় সেনাবাহিনীর দেওয়া জরুরি নম্বরে ফোন করলে তারা এসে পুরো এলাকায নিয়ন্ত্রণে নেয়। এরপর বেশ কয়েকজন ডাকাত চক্রের সদস্যকে আটক করে সেনাবাহিনী।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর পর রাজধানী ঢাকার অধিকাংশ থানায় আক্রমণ করা হয়। এসময় পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি ঘোষণা করেন। এ সুযোগে দুর্বৃত্ত ও এক শ্রেণির মানুষ চুরি, ডাকাতি ও লুট শুরু করে।