৩১ জুলাই ২০২৪, ২৩:৪০

কুষ্টিয়ায় ইবির ১১ শিক্ষার্থীসহ আটক ১৪

  © সংগৃহীত

পুলিশি বাঁধায় পণ্ড হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের পূর্বঘোষিত 'মার্চ ফর জাস্টিজ' কর্মসূচি। এসময় আন্দোলনকারী সন্দেহে ১৪ শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী।

বুধবার (৩১ জুলাই) কর্মসূচীস্থল কুষ্টিয়া কোর্ট এলাকাসহ শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকৃতদের মধ্যে ১১ জন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ও বাকি তিনজন কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থী।

জানা যায়, বুধবার দুপুর আড়াইটায় কুষ্টিয়া ডিসি কোর্ট চত্বরে শিক্ষক-শিক্ষার্থী ও আইনজীবীসহ সকল পেশাজীবী নাগরিকদের উপস্থিতিতে পদযাত্রা শুরুর কথা ছিলো। এ কর্মসূচিকে ঘিরে আদালত চত্বরে ও সকল প্রবেশপথে পুলিশ, বিজিবি ও র‍্যাবের সদস্য মোতায়েন করা হয়। এসময় আন্দোলনকারী সন্দেহে আইনজীবীদের চেম্বার ও দোকান থেকে শিক্ষার্থীদের খুঁজে খুঁজে বের করে দেন পুলিশ সদস্যরা। পরে বিভিন্ন এলাকা থেকে ১৪ শিক্ষার্থীকে আটক করা হয়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী বলেন, নাশকতাকারী সন্দেহে শহরের বিভিন্ন স্থান থেকে ১৪ জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে কারো বিরুদ্ধে নাশকতার প্রমাণ পেলে তাদের গ্রেফতার দেখানো হবে। অন্যথায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হবে।