০৮ জুলাই ২০২৪, ০৭:৩৪

সড়ক দুর্ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেত্রী নিহত

সাবিনা ইয়াসমিন লিজা  © সংগৃহীত

সড়ক দুর্ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি সাবিনা ইয়াসমিন লিজার রহস্যজনক মৃত্যু হয়েছে। লিজার বড় ভাই পলাশ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আবু হোরায়রা বিষয়টি নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর সাইনবোর্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন লিজা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দুর্ঘটনায় মারাত্মক আহত হন লিজার স্বামী পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজ ইসলাম উজ্জ্বল।  বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনার দিন রাতে স্বামী উজ্জ্বলকে নিয়ে যাত্রাবাড়ী এলাকায় বাইক নিয়ে ঘুরতে বের হন লিজা। এ সময় পেছন দিকে একটি বাস তাদের বাইকে ধাক্কা দিলে ছিঁটকে পড়েন তার স্বামী। তবে লিজা বাইক নিয়ে বাসটির পিছু নিলে পেছন থেকে আবারও অপর একটি বাস বাইকে ধাক্কা দিলে লিজা ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা লিজাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে লিজার পরিবারের কেউ বিষয়টি নিয়ে মুখ খুলছেন না। অন্যদিকে লিজার সহকর্মীরা বলছেন, লিজা আইসিইউতে মারা গেছেন। তবে পুলিশ বলছে, লিজা যাত্রাবাড়ীতে ঘটনাস্থলেই মারা গেছেন।

এ বিষয়ে ইডেন কলেজ শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দা সুমাইয়া তার ফেসবুকে লিখেছেন, লিজা আর কখনোই মিছিলের সামনের সারিতে হাঁটবে না। আজ সকল বিতর্কের ঊর্ধ্বে সে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আল্লাহ তায়ালা লিজাকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসাবে কবুল করে নিন।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আবু হোরায়রা এবং সাধারন সম্পাদক এম. রাজীবুল ইসলাম তালুকদার (বিন্দু) মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবার ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন ।