০৭ জুলাই ২০২৪, ১৫:৩২

পরীক্ষার কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা  © সংগৃহীত

বরিশালে এইচএসসির পরীক্ষা কেন্দ্রে আত্মহত্যার চেষ্টা করেছে এক পরীক্ষার্থী। ওই  শিক্ষার্থীর নাম সুমা আক্তার (১৭)। আত্মহত্যার চেষ্টাকারী শিক্ষার্থী সরকারি বরিশাল কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। জানা যায়, পরীক্ষায় অংশগ্রহণ করার সময় সুমা আক্তার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে এবং বমি করতে শুরু করলে কলেজ কর্তৃপক্ষ সকাল তাকে হাসপাতালে প্রেরণ করে। 

রোববার (৭ জুলাই) অমৃত লাল দে কলেজ পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরে তাকে সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) মেডিসিন বিভাগে ভর্তি করা হয়।

অমৃত লাল দে কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান বলেন, আজ এইচএসসির ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল। পৌনে ১০টার দিকে হলের সামনের বারান্দায় এক ছাত্রী বমি করে অসুস্থ হয়ে পড়ে। তাকে দ্রুত উদ্ধার করে বরিশাল সদর হাসপাতালে পাঠানো হয়। কেন, কি কারণে ওই শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছে সে ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্তব্যরত ডা. সোমা বলেন, পয়জনিং জাতীয় কিছু খাওয়ায় ওই ছাত্রী বমি করছিল। বমির সাথে সাদা পাউডার জাতীয় পদার্থ বের হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করছি, সে পয়জনিং জাতীয় কিছু খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। তার অবস্থা গুরুতর। সে কথা বলতে পারছেন না। তাই তাকে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শেবাচিম মেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. অতনু বলেন, পরীক্ষার হলে বসে কীটনাশক জাতীয় বিষপান করে সুমা। পরে বেলা ১১টার দিকে তাকে হাসপাতালে আনা হয়। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।