২৬ জুন ২০২৪, ১০:২৫

কারাগার থেকে পালিয়েও রক্ষা হলো না ৪ ফাঁসির আসামির

কারাগার থেকে পালিয়েও রক্ষা হলো না ৪ ফাঁসির আসামির  © সংগৃহীত

বগুড়া জেলা কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি ছাদ ফুটো করে দেয়াল পার হয়ে পালিয়েছেন। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। তবে পালিয়ে গিয়েও তাদের শেষ রক্ষ হয়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত আজ বুধবার সকালে কারাগারের আশপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

কারাগার থেকে পালানো ফাঁসির আসামিরা হলেন- মো. নজরুল ইসলাম মঞ্জু (৬৮), মো. আমির হামজা (৪১), মো. জাকারিয়া (৩৪) ও মো. ফরিদ শেখ (৩০)।

এদিকে, এ ঘটনার পর আজ সকালে জেলা প্রশাসক সাইফুল ইসলাম ও পুলিশ সুপার সুদীপ কুমার জেলখানা পরিদর্শন করেন। পালিয়ে যাওয়া ৪ জনকে গ্রেপ্তারের পর তাদের গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার নিজ কার্যালয়ে ব্রিফিং করছেন।

সুদীপ কুমার বলেন, গতকাল রাত আনুমানিক ৩.৫৫ মিনিটে আমরা তাদের পালিয়ে যাওয়ার খবর জানতে পারি। এ ঘটনা আমরা জানার পরপরই তাদের ধরতে আমাদের ফোর্সগুলো নির্দেশনা প্রদান করি। নির্দেশনা অনুযায়ী তারা কারাগারের আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করে তাদের ধরতে সক্ষম হয়েছে।

জানা যায়, পালিয়ে যাওয়া এ চারজনই বিভিন্ন ঘটনায় মৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত আসামি। নজরুল ইসলাম মঞ্জুর বাড়ি কুড়িগ্রামে, ফরিদ শেখ ও জাকারিয়ার বাড়ি বগুড়ায় আর আমির হামজার বাড়ি নরসিংদীতে। তারা বিভিন্ন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। যার ফলে তাদের মৃত্যুদণ্ড হয়েছে।

পুলিশ সুপার সুদীপ কুমার বলেন, যেহেতু তারা কারাগার থেকে পালিয়েছেন, সেক্ষেত্রে তাদের সবার বিরুদ্ধে একটি মামলা হবে। মামলার পর তাদের সবাইকে আদালতের মাধ্যমে আবার কারাগারে প্রেরণ করা হবে।