২০ জুন ২০২৪, ১৯:৫০

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু বোনকে ধর্ষণের অভিযোগ, ভাই কারাগারে

  © প্রতীকী ছবি

রাজধানীর ডেমরায় বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু এক মেয়েকে (১৯) ধর্ষণের অভিযোগ উঠেছে তাঁর ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী গতকাল বুধবার (১৯ জুন) দিবাগত গভীর রাতে ডেমরা থানায় মামলা করেছেন।

এরপর রাতেই পুলিশ আসামিকে (২১) গ্রেপ্তার করে। আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে আদালতে পাঠানো হয়। বিকেলে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম বলেন, এই ঘটনা শোনার সঙ্গে সঙ্গে দ্রুত তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আদালত ওই ছেলেকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে গতকাল বুধবার রাতেই মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠিয়েছে পুলিশ। 

মামলার এজাহারের তথ্য অনুযায়ী, ঢাকার বাড্ডায় নানার বাড়ি থেকে এইচএসসি পাস করেছে মেয়েটি। ১ জুন ডেমরায় মা ও ভাই-বোনের সঙ্গে স্থায়ীভাবে থাকতে আসেন ভুক্তভোগী। বাবা কুমিল্লায় একটি হাসপাতালে চাকরি করেন। বুধবার ভোরে মা ও ছোট বোন কুমিল্লায় গ্রামের বাড়িতে যায়।

ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘হাত-পা বেঁধে’ ঘরে আটকে রেখে ‘দা-বঁটির ভয় দেখিয়ে’ মেয়েটিকে ধর্ষণ করেন ভাই। পরে মেয়েটির কাছ থেকে ফোন পেয়ে তাঁর মা কুমিল্লা থেকে ঢাকায় আসেন। এরপর এ ঘটনায় থানায় মামলা করেন ভুক্তভোগী।