০৪ জুন ২০২৪, ০৯:৫৭

ফোনে বন্ধুদের কাছে ক্ষমা প্রার্থনা, পরে ঘরে মিলল সাজিদের ঝুলন্ত লাশ

সাজিদ হোসেন  © সংগৃহীত

গোপালগঞ্জ শহরে নিজ ঘর থেকে সরকারি বঙ্গবন্ধু কলেজের বিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী সাজিদ হোসেনের (১৮) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। হঠাৎ করেই বন্ধুদের কাছে ফোন করে ক্ষমা চান সাজিদ। এরপর রাতে বন্ধুরা ফোনে কল দিলে বন্ধ পেলে বাসায় গিয়ে জানালা দিয়ে সাজিদকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখতে পান বন্ধু ইয়াছিন ও হুসাইন। বাসায় ওই কলেজছাত্র একা থাকতেন।

সোমবার (৩ জুন) রাত ১১টার দিকে শহরের ইসলামপাড়ার বাসা থেকে ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজিদ শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজের এইচএসসির প্রথম বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের বড় বাহিরবাগ গ্রামের মামুনার রহমানের ছেলে।

ওসি মোহাম্মদ আনিচুর রহমান জানান, মা মারা যাওয়ার পর থেকে সাজিদ খালার কাছে থেকে বড় হয়। চাকরি সূত্রে খালা ও বাবা বাইরে থাকার কারণে সাজিদ একাই ঐ বাড়িতে বসবাস করে লেখাপড়া করতো।

ওসি আরো জানান, সন্ধ্যায় সে ফোন করে বন্ধুদের কাছে থেকে ক্ষমা চায়। পরে রাতে বন্ধুরা সাজিদের ফোনে কল দিলে বন্ধ পেলে বাসায় গিয়ে জানালা দিয়ে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। তবে কি কারণে তার মৃত্যু হয়েছে তা জানাতে না পারলেও এটি আত্মহত্যা না-কি হত্যা তা ময়নাতদন্তের রিপোর্ট পওয়ার পরে জানা যাবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।