০১ মে ২০২৪, ২০:৫৮

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে অপহরণ

  © প্রতীকী ছবি

ফরিদপুরের বোয়ালমারীতে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় দুই বন্ধুর নামে থানায় মামলা হয়েছে। মামলার পর একজনকে গ্রেফতার ও ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১ মে) গ্রেফতার যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। উদ্ধারকৃত ছাত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার সাতৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে (১৩) স্কুলে আসা যাওয়ার পথে একই উপজেলার ঘোষপুর ইউনিয়নের শেলাহাটি গ্রামের জামাল শেখের ছেলে ইয়াসিন শেখ (২২) প্রেমের প্রস্তাবসহ বিয়ের প্রলোভন দিয়ে উত্ত্যক্ত করে আসছিল।

গত ২৫ এপ্রিল সকালে ওই ছাত্রী প্রাইভেট পড়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে রাস্তায় এলে ইয়াসিন শেখ ও তার বন্ধু একই গ্রামের মাহাবুলের ছেলে ছোবাহান (২৫) ইজিবাইকে জোর করে উঠিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে বাদী হয়ে স্থানীয় থানায় দুই বন্ধুর নামে অপহরণ মামলা দায়ের করেন।

পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার (৩০ এপ্রিল) গভীর রাতে ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে মুন্সিপাড়া থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে।  এ সময় অপহরণে জড়িত ইয়াসিন শেখকে গ্রেফতার করা হয়। বুধবার সকালে ওই ছাত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুর রহমান জানান, অভিযান চালিয়ে সাভার এলাকার মুন্সিপাড়া থেকে মঙ্গলবার গভীর রাতে ছাত্রীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় এক আসামিকে গ্রেফতার করে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। একই সঙ্গে উদ্ধারকৃত ছাত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের  হাসপাতালে পাঠানো হয়েছে।