‘টাকা না দিলে মেরে ফেলতে বলেছে’, জাহাজের চিফ অফিসারের বার্তা

ছিনতাই হওয়া জাহাজ ‘এমভি আবদুল্লাহ’
ছিনতাই হওয়া জাহাজ ‘এমভি আবদুল্লাহ’  © সংগৃহীত

‘এ বার্তাটা সবাইকে দিও। আমাদের কাছ থেকে মোবাইল নিয়ে নিচ্ছে। ফাইনাল কথা, যদি টাকা না দেয়, আমাদের এক এক করে মেরে ফেলতে বলেছে। তাঁদের যত তাড়াতাড়ি টাকা দেবে, তত তাড়াতাড়ি ছাড়বে।’ ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজের চিফ অফিসার মো. আতিক উল্লাহ খান মঙ্গলবার (১২ মার্চ) স্ত্রীর ফোনে এ অডিও বার্তা পাঠিয়েছেন।

আতিক উল্লাহ খানের স্বজনরা বার্তাটি গণমাধ্যমকে দিয়েছেন। গত সোমবার জলদস্যুরা ‘এমভি আবদুল্লাহ’ নামে জাহাজটির নিয়ন্ত্রণ নেয়। জাহাজটি মোজাম্বিক থেকে কয়লা নিয়ে দুবাই যাচ্ছিল।

চট্টগ্রামের কবির গ্রুপের জাহাজটি পরিচালনা করছে তাদের সহযোগী সংস্থা এস আর শিপিং লিমিটেড। এতে বাংলাদেশি ২৩ নাবিক রয়েছেন। ঘটনার পর উদ্বেগে দিন কাটছে স্বজনদের।

আরো পড়ুন: যমুনা ফিউচার পার্কসহ বুধবার বন্ধ রাজধানীর যেসব মার্কেট-শপিংমল

আতিকের ভগ্নিপতি ওমর ফারুক বলেন, তিনি জলদস্যুদের জাহাজে ওঠার সময় ফোন দিয়ে ভাবিকে এ কথা জানিয়েছিলেন। হয়তো পরিবার চিন্তা করবে বলে তিনি জলদস্যুদের কথা বলেননি। পরে জানাজানি হলে ফোনে দু-একবার পরিস্থিতি নিয়ে কথা হয়। অডিও বার্তাও পাঠিয়েছে।

এর আগে ২০১০ সালের ৫ ডিসেম্বর গ্রুপটির জাহাজ ‘এমভি জাহান মনি’ ছিনতাই করেছিল জলদস্যুরা। তিন মাসের মাথায় মুক্তিপণ দিয়ে জাহাজটি ছাড়া পেয়েছিল।


সর্বশেষ সংবাদ