০১ ডিসেম্বর ২০২৩, ১৫:২০

‘মাইরের ওপর ওষুধ নাই’ বক্তব্য দেওয়া জেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন  © ফাইল ফটো

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে নরসিংদী-১ সদর আসনের স্বতন্ত্রপ্রার্থীদের উদ্দেশে ‘মাইরের ওপর ওষুধ নাই’ বলে বক্তব্য দেওয়াসহ আচরণবিধি ভঙ্গের অভিযোগে বৃহস্পতিবার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ওমর ফারুক মামলা করেন।

একই সঙ্গে ওই ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নির্বাচনী আইন লঙ্ঘনের এ ঘটনায় তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না সেটি জানতে চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার রাতে এ কারণ দর্শানোর নোটিশ দেন অনুসন্ধান কমিটির সদস্য নরসিংদীর যুগ্ম- জেলা ও দায়রা জজ নাহিদুর রহমান নাহিদ।

বুধবার নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী মো. নজরুল ইসলামের (বীর প্রতীক) একটি মতবিনিময় সভা হয়। সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া স্বতন্ত্রপ্রার্থীদের পেটানোর হুমকি দেন। মুহূর্তে সে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, এমন হুমকি-ধমকি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট করে। নির্বাচনী আইন লঙ্ঘনের এমন ঘটনা কোনোভাবে কাম্য হতে পারে না।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।